সাপের উপর বাবার এ কেমন প্রতিশোধ? (ভিডিও)

সন্তান তার পিতার মধ্য দিয়ে পৃথিবীর আলো দেখে নতুন অস্তিত্বের স্বার্থে। সন্তানের কিছু হলে যেমন পিতা সবার আগে উদ্বিগ্ন হন, তেমনি পিতার কিছু হলে সন্তানও একইভাবে সাড়া দেয়। একেই হয়তো বলে পিতা-পুত্রের অকৃত্তিম সম্পর্ক।

আর এই সম্পর্কের নতুন এক নজির আমরা দেখতে পাই দক্ষিণ এশিয়ার দেশ ভারতে। ভয়ংকর সাপ কোবরা সন্তানকে হত্যা করার পর ক্ষুব্ধ বাবা নিজ হাত দিয়ে আছড়ে হত্যা করেন ওই বিষধর সাপটিকে।

ন্যাশনাল জিওগ্রাফির মতে, কিং কোবরা সচরাচর মানুষদের এড়িয়ে চললেও প্রয়োজন হলে তারা ভয়ঙ্কর কায়দায় আক্রমনও করতে পারে। এই সাপের এক কামড়ে যতটুকু বিষ থাকে তাতে বিশজন মানুষ মারা যেতে পারে, অথবা একটি বিশাল হাতিকে হত্যার জন্য কিং কোবরার একটি কামড়ই যথেষ্ট।

তেমনই একটি কিং কোবরা কামড়ালে তৎক্ষনাৎ মারা যায় ছেলেটি। বাবা কিছু দূরে থাকার পরেও সাপের হাত থেকে তিনি সন্তানকে বাঁচাতে পারেননি। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে তিনি নিজের খালি হাত দিয়েই সাপটির লেজ ধরে মাটিতে আছড়ে হত্যা করেন ওই সাপটিকে।

সাপ হত্যার এই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউবে ছড়িয়ে দেয়া হয়। আর ছড়িয়ে দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই প্রায় সাত লাখবার এই ভিডিওটি দেখা হয়। এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এবিষয়ে মন্তব্য আসতে শুরু করে। যদিও কিছু পরিবেশবাদী সংস্থা এই ঘটনায় প্রতিবাদ করতে চেয়েছিল, কিন্তু শোকার্ত বাবার দিক বিবেচনায় শেষমেষ বিষয়টি নিয়ে আর পানি ঘোলা হয়নি।
ভিডিওটি দেখুন…

নিউজ ডেস্ক : আপডেট – ০৭ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫।

Share