Home / উপজেলা সংবাদ / কচুয়া / সাচার বাজারে মরা গরুর মাংস বিক্রির চেষ্টার অভিযোগ, প্রশাসনের জব্দ
বাজারে

সাচার বাজারে মরা গরুর মাংস বিক্রির চেষ্টার অভিযোগ, প্রশাসনের জব্দ

চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার বাজারে হোসেন মিয়া নামের কসাইয়ের বিরুদ্ধে মরা গরু জবাইকৃত গোশত বিক্রির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শনিবার দুপুরে কসাই হোসেন মিয়া কোনো প্রকার নিয়ম নীতি না মেনেই অসুস্থ একটি গরু হুজুর ছাড়া নিজেরাই তরিগরি ভাবে জবাই করতে গেলে স্থানীয় লোকজন টের পেয়ে পুলিশ ও বাজার কমিটিকে খবর দেয়।

পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই গরু জবাই অবস্থায় মাংস ও চামড়া উদ্ধার করে কচুয়া-সাচার -গৌরিপুর সড়কের শুয়ারুল পেট্রোল পাম্প এলাকায় মাটিতে পুতে দেয়। স্থানীয়রা জানান, হোসেন মিয়া অধিক লাভের আশায় বিভিন্ন সময় অসুস্থ ও রোগাজনিত গরু কম দামে ক্রয় করে বিক্রি করে আসছে। এলাকাবাসী কসাই হোসেন মিয়ার বিরুদ্ধে প্রশাসনের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান।

সাচার ছাত্র-জনতার প্রতিনিধি মো. রাকিবুল হাসান জানান, একটি অসুস্থ গরু কসাই হোসেন মিয়া তরিগরি করে জবাই করে মাংস বিক্রির চেষ্টা করার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে বাধা দেই। বিষয়টি খুবই দু:খজনক। বাজার মনিটরিং এর মাধ্যমে শৃঙ্খলা ফিরিয়ে আনার জোর দাবি জানাই।

সাচার বাজার কমিটির সেক্রেটারী জিয়া উদ্দিন মজুমদার ও ব্যবসায়ী জামাল হোসেন বলেন, স্থানীয় লোকজনের মাধ্যমে বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসনকে জানিয়ে ওই গোশত বিক্রি বন্ধ রাখি। প্রশাসন আপাতত কসাইদের কয়েক দিনের জন্য গোশত বিক্রি বন্ধ রাখার কথা জানিয়েছেন।

সাচার পুলিশ ফাঁড়ির এসআই মো. আনোয়ার হোসেন ভূঁইয়া বলেন, প্রশাসনের নির্দেশে আমরা জবাইকৃত গরুর গোশত ও চামড়াসহ জব্দ করে মাটিতে পুতে দেই। ঘটনার পর কসাই হোসেন মিয়া গাঁ ঢাকা দিয়েছেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১২ অক্টোবর ২০২৪