Home / চাঁদপুর / সাংস্কৃতির চর্চার মাধ্যমেই নতুন প্রজন্মকে দেশের ইতিহাস জানাতে হবে : পৌর মেয়র
সাংস্কৃতির

সাংস্কৃতির চর্চার মাধ্যমেই নতুন প্রজন্মকে দেশের ইতিহাস জানাতে হবে : পৌর মেয়র

চাঁদপুরের দীপ্ত বাংলা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগীদের মাঝে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

১৯ আগস্ট শুক্রবার বিকেলে চাঁদপুর শহরের জোড় পুকুর পাড়স্থ সাহিত্য একাডেমিত মিলনায়তনে এ পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন,  চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। 

এই আগস্ট মাস আমাদের সবার জন্য একটি শোকাবহ মাস। এই শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজনটি সত্যি প্রশংসনীয়। এখানে শিশুরা বঙ্গবন্ধুর যে ছবি এঁকেছে তাতে আমরা একজন স্বাধীনতার স্থপতিকে দেখতে পাই, ৭ই মার্চসহ  স্বাধীনতার অনেক চিত্র ফুটে উঠেছে তাদের ছবি আঁকনিতে। 

এই বাংলাদেশ সৃষ্টির পেছনে কোন মানুষটির অবদান সে ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে। 

তিনি বলেন, যারা দেশের জন্য জীবন দিয়েছে, দেশের জন্য কাজ করছেন তারাই প্রকৃত দেশ প্রেমিক। বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাংলাদেশ আজ তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ঘুরে দাঁড় করিয়েছেন। 

তিনি আরো বলেন, এসব সাংস্কৃতির চর্চার মাধ্যমেই নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস জানাতে হবে।

আমরাও চেষ্টা করবো পৌরসভার পক্ষ থেকে এ ধরনের বড় কোন আয়োজন করার। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি  শহিদ পাটোয়ারী, চাঁদপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড  কাউন্সিলর সোহেল রানা কাউন্সিলার। 

দীপ্তিবাংলা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের  সভাপতি হাজী মাকসুদুল বাসার বাঁধন পাটোয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক 

নীলয় মাসুদের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি শারমিন আক্তার জুঁই, কোষাধ্যক্ষ ও অর্থ সম্পাদক

রিপন সরকার, উন্নয়ন ও সমাজকল্যাণ  সম্পাদক মাহাবুব মোস্তফা, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান ভূঁইয়া রনি,যুগ্ম সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস,  প্রচার ও প্রকাশনা সম্পাদক  আজিজ মল্লিকসহ সংগঠনের অন্যান্য সদস্য ও বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সদস্য ও প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিযোগীরা। 

আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ। 

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১৯ আগস্ট ২০২২