Home / জাতীয় / সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
সাংবাদিক হুমায়ুন কবীর

সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

দৈনিক সময়ের আলোর সিটি এডিটর ও চিফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবীর খোকন (৪৭) আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)।

রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার ২৮ এপ্রিল রাতে তিনি মারা যান। বিকেলে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। তিনি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।

তার বোন স্বপ্না বলেন,রাত ১০টায় তিনি ইন্তেকাল করেছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাংগঠনিক সম্পাদক ও সময়ের আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক হাবিবুর রহমান বলেন, হুমাযুন কবীর খোকনের করোনাভাইরাসের কিছু লক্ষণ ছিল। তবে করোনার টেস্ট এখনো করা হয়নি।

বৃহত্তর কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবীর খোকন সময়ের আলোর আগে আমাদের সময়, মানবজমিনসহ বিভিন্ন পত্রিকায় সুনামের সঙ্গে কাজ করেছেন।

সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। রাতে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

তথ্যমন্ত্রী তার শোক বার্তায় বলেন, ‘হুমায়ুন কবীর খোকনের মৃত্যুতে দেশ একজন নিবেদিতপ্রাণ সাংবাদিক ও ভালো মানুষকে হারালো।’

ড. হাছান মাহমুদ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

এদিকে, হুমায়ুন কবীর খোকনের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব। শোকাবহ পরিবার যাতে শোক কাটিয়ে উঠতে পারেন, আল্লাহ যেন তার পরিবারকে সেই শক্তি দেন— এই কামনা করেছেন তিনি।’

ঢাকা ব্যুরো চীফ,২৯ এপ্রিল ২০২০