চাঁদপুর

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এবং অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পবিত্র মাহে রমজানের ১৩তম দিন শুক্রবার (৯ জুন) চাঁদপুর প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে চাঁদপুর-৩ ও চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, চিকিৎসক, আইনজীবী, শিক্ষক, পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ এবং বিভিন্ন পর্যায়ের সাংবাদিক ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি উপস্থিত সকলকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, ইফতারের পূর্ব মুহূর্ত দোয়া কবুলের সময়। তাই এ সময় মহান আল্লাহ পাকের দরবারে আমাদের প্রার্থনা, তিনি যেনো আমাদের সকলের মনের বাসনা পূরণ করেন এবং দেশের বিরাজমান শান্তিশৃঙ্খলা যেনো বজায় থাকে।
তিনি বলেন, ইসলাম ধর্ম শান্তি ও মানবতার ধর্ম। আমরা যদি নবী করিম (সাঃ)-এর বিদায় হজ্বের ভাষণটিকেও অনুসরণ করি তাহলে সেখানে দেখতে পাবো শান্তির কথা, সহমর্মিতার কথা। সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সাঃ)-এর কথা যদি আমরা বিশ্বাস করি তবে আমরা কেউই সহিংসতায় লিপ্ত হতে পারি না। অথচ আজকে ধর্মের কথা বলে, পবিত্র ধর্ম ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষ হত্যা করা হচ্ছে, দেশবিরোধী কাজ করা হচ্ছে। যারা এসব অপকর্মের সাথে লিপ্ত তাদেরকে মন থেকে ঘৃণা করতে হবে। তারা নবী করিম (সাঃ)-এর আদর্শ তথা ইসলাম থেকে অনেক দূরে।
তিনি আরো বলেন, আমি একজন রাজনৈতিক কর্মী এবং রাজনৈতিক পরিবারের সন্তান। পরিবার থেকে রাজনীতি শিখেছি, এখনো বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে রাজনীতি শিখছি। আমি যা শিখেছি তাতে আমি বিশ্বাস করি রাজনীতি মানে উন্নয়ন ও মানবসেবা। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে এবং জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, আমাদের সবারই ব্যক্তিগত দল এবং পছন্দ-অপছন্দ থাকতে পারে। তারপরও আগামী নির্বাচনকে সামনে রেখে আমি সততার সাথে বলতে পারি, নৌকা প্রতীকে ভোট দিলে দেশের এবং মানুষের কল্যাণ হবে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীককে পুনরায় বিজয়ী করে তুলতে হবে। তাই আসুন, আমরা সবাই মিলে মানবসেবা এবং উন্নয়নের মাধ্যমে আমাদের দেশকে সমৃদ্ধশালী করে তুলি। ব্যক্তিগত পছন্দ-অপছন্দ এবং ব্যক্তি স্বার্থকে পরিহার করে বৃহত্তর স্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা যেনো সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেই।

বিশেষ অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া এমপি বলেন, বাংলাদেশকে একটি উন্নত ও মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। দেশজুড়ে উন্নয়নের যে অগ্রযাত্রা তা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার সরকারকে আবারো এদেশের রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। তিনি বলেন, অতীতের মতো আগামী জাতীয় সংসদ নির্বাচনেও চাঁদপুরের সবকটি আসনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে। চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনে জননেত্রী শেখ হাসিনার পছন্দের প্রার্থী হচ্ছেন চাঁদপুরের মাটি ও মানুষের নেত্রী ডাঃ দীপু মনি। আমাদের পার্টির সেক্রেটারী জনাব ওবায়দুল কাদের এটি আমাদের নিশ্চিত করেছেন। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ডাঃ দীপু মনির বিজয় নিশ্চিতসহ চাঁদপুরের সবক’টি আসনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে হবে।

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সিনিয়র সদস্য ইকরাম চৌধুরীর সভাপতিত্বে শাহ মোহাম্মদ মাকসুদুল আলম অনুষ্ঠান পরিচালনা করেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উল্লেখযোগ্য যাঁরা উপস্থিত ছিলেন তাঁরা হচ্ছেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদ হোসেন, সদর উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটুস লরেন্স চিরান, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুল হক মন্টু পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার, বর্তমান সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীন, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, সোহেল রুশদী, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আর্শ্বাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, বর্তমান সভাপতি আতাউর রহমান পারভেজ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন গাজী, সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব মোল্লাসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন করিম পাটওয়ারী বাড়ি জামে মসজিদের ইমাম মাওঃ আব্দুস সালাম।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সম ১১: ৫০ পিএম , ৯ জুন ২০১৭, শুক্রবার
ডিএইচ

Share