Home / চাঁদপুর / সাংবাদিক এনএম সাহাদাত তালুকদার আর নেই
সাংবাদিক

সাংবাদিক এনএম সাহাদাত তালুকদার আর নেই

চাঁদপুরের প্রবীণ সাংবাদিক এনএম সাাহাদাত তালুকদার আর বেঁচে নেই। তিনি ৯ জুলাই রাত সাড়ে ১২ টার সময় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

বুধবার দুপুর আড়াইটার সময় তার নিজ বাড়ীর আঙ্গিনায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়। সাংবাদিক শাহাদাত তালুকদার দীর্ঘদিন যাবৎ কিডনি, ডায়াবেটিস, হার্টসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

জানাজায় রামপুর ছিদ্দিকিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার প্রতিষ্ঠাতা সভাপতি, সাপ্তাহিক রুপালী চিত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক, জাতীয় সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মফিজুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, চাঁদপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাড. শাহজাহান মিয়া, ৫নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী সাবেক সভাপতি, দৈনিক চাঁদপুর প্রতিদিন সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক শরীফ চৌধুরী, দৈনিক চাঁদপুর সময় এর প্রধান সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাহিত্য ও লাইব্রেরী বিষয়ক সম্পাদক এম ফরিদুল ইসলাম উকিল, দৈনিক দিনকাল পত্রিকায় চাঁদপুর জেলা প্রতিনিধি মুনির চৌধুরী ও সময় টিভির চাঁদপুর জেলা প্রতিনিধি ফারুক আহম্মেদসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিক ও পেশাজীবী ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাংবাদিক সাহাদাত তালুকদার দৈনিক চাঁদপুর সময়, দৈনিক চাঁদপুর দর্পণ ও দৈনিক চাঁদপুর দিগন্ত সাপ্তাহিক রুপালী চিত্রসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় কাজ করেছেন। তিনি নিজ ইউনিয়নের ছোটসুন্দর আমজাদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক কো-অপ্ট সদস্য, ছোটসুন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য, রামপুর ছিদ্দিকিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার সাধারণ সম্পাদক সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্ব পালন করেন। ব্যক্তি হিসেবে তিনি একজন সৎ ও মেধাবী লোক ছিলেন।

পত্রিকায় বেশ কয়েকটি পত্রিকায় সাংবাদিকতা করেছেন। এছাড়া তিনি চাঁদপুর প্রেসক্লাবের সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি স্ত্রী, দুই কন্যা ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

স্টাফ রিপোর্টার, ১০ জুলাই ২০২৪