চাঁদপুর

‘সাংবাদিকের প্রশিক্ষণ নেয়া জরুরি’

চাঁদপুরে তিন দিনব্যাপী ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে । চাঁদপুর প্রেসক্লাব ভবনে বুধবার বিকালে প্রশিক্ষণ সমাপন ও সনদপত্র বিতরণ করেন পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট ( পিআইবি) এর ব্যবস্থাপনায় এই প্রশিক্ষণ কর্মশালা সকলের সহযোগিতায় সমাপ্তি ঘোষণা করা হয়।

ইলেক্ট্রনিক মিডিয়ার ওপর ৩ দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ গ্রহণ করছেণ চাঁদপুর টাইমসের সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল।

কর্মশালার সমাপণ ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেন, ‘চাঁদপুর প্রেসক্লাবের মতো একাত্ববোধ আর অন্য কোথায়ও নেই। আমি চাঁদপুরের সাংবাদিকদের একাত্বতা দেখে খুবই ভাল লেগেছে। এছাড়ও আপনারা সবাই মিলে চাঁদপুর প্রেসক্লাবকে প্রতিষ্ঠিত করেছেন এটাও আমার ভাল লেগেছে। এই ঐক্য ধরে রাখতে হবে। কারণ সাংবাদিকদের ঐক্য না থাকলে অন্য পেশার লোকজন সম্মান করে না।’

তিনি আরো বলেন, আগে থেকে যারা কাজ করেন তারা জানেন আগে একটি নিউজ পাঠাতে কতোটা কষ্ট করতে হতো। কিন্তু বর্তমান সময়ে তার কোন কষ্ট করতে হচ্ছে না। প্রত্যেক সাংবাদিকের জন্যই প্রশিক্ষণ নেয়া জরুরি। আমাদের এখন প্রযুক্তির সাথে তাল মিলিয়ে কাজ করতে হবে। তার জন্য টেলিভিশন সাংবাদিকদের জন্য একটি ইনস্টিটিউট তৈরি করা প্রয়োজন। আমি মনে করি একজন সাংবাদিকের জন্য প্রশিক্ষণ খুবই প্রয়োজন। প্রশিক্ষণ ছাড়া অন্য কোন বিকল্প কাজ হতে পারে না।

টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জি এম শাহীনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাভাপতি কাজী শাহাদাত, সাধারণ সম্পাদক রহিম বাদশা, উত্তরা ইউনিভার্সিটির মিডিয়া পরিচালক ও পিআইবির প্রশিক্ষক রহমান মোস্তাফিজ, প্রশিক্ষণ সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুন।

ইলেক্ট্রনিক মিডিয়ার ওপর ৩ দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ গ্রহণ করছেণ চাঁদপুর টাইমসের স্পেশাল করেসপন্ডেন্ট শরীফুল ইসলাম।

প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিটিভির জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, সময় টিভির ফারুক আহমেদ, চ্যানেল ২৪ এর আল ইমরান শোভন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, বিজয় টিভির স্টাফ রিপোর্টার সোহেল রুশদী, দেশ টিভির লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, জিটিভির প্রতিনিধি রিয়াদ ফেরদৌস, চাঁদপুর টাইমস সম্পাদক কাজী মো. ইব্রাহীম জুয়েল।

প্রশিক্ষণ কর্মশালায় চাঁদপুরে কর্মরত বিভিন্ন টেলিভিশনের এর সাংবাদিক, ক্যামেরাপার্সন, আনলাইন ও রেডিওর প্রতিনিধিদের মধ্য থেকে ৩০জন প্রশিক্ষণার্থী অংশ নেয়।

প্রশিক্ষণ কর্মশালাটি চাঁদপুর প্রেসক্লাব ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম এর যৌথ প্রয়াসে অনুষ্ঠিত হয়েছে।

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

|। আপডেট : ০১:২০ এম, ০৯ ডিসেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ

Share