ফরিদগঞ্জ

‘সাংবাদিকরা জাতির বিবেক তাদের কাজ হবে অত্যান্ত নিখুঁত ও বস্তুনিষ্ঠ’

ফরিদগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক ও সুধীসমাজের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ জনসংখ্যা ব্যুরোর পরিচালক ও সেন্সাস উইং যুগ্মসচিব ড.মোহাম্মদ শাহাদাৎ হোসেন।

২৫ জানুয়ারি সোমবার বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে উক্ত মতবিনময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় যুগ্মসচিব ড. মোহাম্মদ শাহাদাৎ হোসেন বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাদের কাজ হবে অত্যান্ত নিখুঁত ও বস্তুনিষ্ঠ। তাদের কর্মকান্ড কোন প্রকার ত্রæটি থাকলে পুরো জাতি এলোমেলো হয়ে যাবে। তাই দক্ষতা ও পেশাদারিত্ব সাথে আপনারা কাজ করতে হবে। মনে রাখতে হবে আপনাদের কলমের খোঁচায় চাকুরীজীবিদের কাজে গতি বেড়ে যায়। শুধু চাকুরিজীবিই নয় সমস্ত ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অপরিসিম। সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে জাতি উপকৃত হবে।

তিনি আরও বলেন, আগামি অক্টোবর মাসে সারাদেশে পরিসংখ্যান ব্যুারো’র অধিনে জনশুমারি ও গৃহগণনা শুরু হবে। সেই কাজে সাংবাদিক বন্ধুদের সহযোগিতা ঐকান্তিক ভাবে প্রয়োজন। কারণ এই শুমারির মাধ্যমে পুরো বাংলাদেশের ভাগ্য পরিবর্তন বা উন্নয়নের পরিমাপ নির্ধারণ করবে। তাই আপনারা সবাই এই বিষয়ের সংশ্লিষ্ট লোকদের প্রয়োজনীয় তথ্য প্রদান করে সহযোগিতা করবেন।

এসময় প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুস ছোবহান লিটনের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট সরকারি উচ্চবিদ্যায়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, নুরুন্নবী নোমান, প্রবীর চক্রবর্ত্তী, মো.মহিউদ্দীন প্রমুখ।

এই সময় উপস্থিত ছিলেন, পরিসংখ্যান ব্যূারো যুগ্ম পরিচালক এইচ.এম ফিরোজ, জেলা শুমারীর সমন্বয়কারি মো. ওয়াহিদুল ইসলাম, কর্মকর্তা কর্মচারী পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সাবেক সভাপতি রিয়াজ আহাম্মেদ ফরিদীসহ বিভিন্ন সুশীল সমাজের লোকজন।

প্রতিবেদক:শিমুল হাছান,২৫ জানুয়ারি ২০২১

Share