মতলব দক্ষিণ

কচি-কাঁচায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন : সহোদর দু’বোন বিজয়ী

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা সদরের কচি-কাঁচা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সাধারণ নির্বাচনের মতোই ব্যাপক উৎসাহ উদ্দীপনায় রোববার (৫ মার্চ) এ নির্বাচন সম্পন্ন হয়।

সহোদর দু’বোনসহ বিজয়ী হয়েছে ৭ জন।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোট গ্রহন চলে। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম অর্থ্যাৎ ৩টি শ্রেণীর ১০ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে।

তাদের মধ্যে তৃতীয় শ্রেণি থেকে ১৪০ ভোট পেয়ে প্রথম হয়েছে তোহফা এবং ৪র্থ শ্রেণী থেকে ১০৯ ভোট পেয়ে তার বোন আলভিও প্রথম হয়েছে।

তারা দুজনই হচ্ছে বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সরকার সোহেল আহমেদের কন্যা ও প্রথম আলোর মতলব প্রতিনিধি অধ্যাপক জাকির হোসেনের ভাতিজি।

অপর নির্বাচিত ৫ জন হচ্ছে তৃতীয় শ্রেণি থেকে ৭২ ভোট পেয়ে শাহরিয়ার নিরব দ্বিতীয় হয়েছে, ৪র্থ শ্রেণি থেকে ১০৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছে তানভীর ও ৫০ ভোট পেয়ে তৃতীয় হয়েছে ফাহিমা এবং ৫ম শ্রেণিতে ১৪০ ভোট পেয়ে মেহেদী হাসান প্রথম হয়েছে। ৩ শ্রেণির ২০৮ জন ভোটারের মধ্যে ১৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

নির্বাচনের প্রধান সমন্বয়কারী ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুস ছোবহান।

এ নির্বাচনে ও শিক্ষার্থীরাই রিটানিং অফিসার, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, সহকারী পোলিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালন করে।

এ দিকে নির্বাচনী কেন্দ্র পরিদর্শন করেছেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ জুলফিকার আলী জনি ও সহকারী শিক্ষা অফিসার মো. মোখলেছুর রহমান।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ০১: ০০ এএম, ০৬ মার্চ ২০১৭, সোমবার
ডিএইচ

Share