Home / চাঁদপুর / ‘বর্তমান সরকার সংবাদ মধ্যমকে সকল প্রকার সহযোগিতা করছে’
বর্তমান সরকার সংবাদ মধ্যমকে সকল প্রকার সহযোগিতা করছে

‘বর্তমান সরকার সংবাদ মধ্যমকে সকল প্রকার সহযোগিতা করছে’

সাবেক সরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর বলেছেন, তিনি বলেন, বর্তমান সরকার সংবাদ মধ্যমকে সকল প্রকার সহযোগিতা করছে। সাংবাদ মাধ্যমকে অপার স্বাধিনতা দিয়েছে। বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার বলা হয়। চাঁদপুরে সাংবাদিকদের মাঝে ঐক্য রয়েছে। এটি একটি ভালো দিক। এখানকার সাংবাদিকরা প্রচুর পরিশ্রম করে থাকে। তারা সত্য এবং জনতার কথা বলতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে।

শনিবার (৪ মার্চ) বিকেল ৩টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর থেকে প্রচারিত সাপ্তাহিক পঠক সংবাদ পত্রিকার প্রথম বর্ষপূর্তিতে কেক কাটা, আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুঠিত হয়েছে।

তিনি আরো বলেন, চাঁদপুর থেকে প্রতিদিন অনেকগুলো পত্রিকা প্রকাশিত হচ্ছে। দৈনিক পত্রিকাগুলোর পাশাপাশি এখানে বেশ কিছু সাপ্তহিক পত্রিকা প্রকাশিত হয়ে থাকে। এই সকল পত্রিকাগুলো সরাসরি পাঠকদের সাথে সম্পৃক্ত। আজকে পাঠক সংবাদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী। এই পত্রিকাটি মাত্র এক বছরের মধ্যে পাঠকদের হৃদয়ে স্থান করে নিয়েছে। আমি এই পত্রিকাটির সার্বিক সাফল্য কামনা করছি।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম বংলাদেশ পেয়েছি। তিনি একটি সুুখি-সমৃদ্ধ আধুনিক বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। যে দেশে হিন্দু-বৌদ্ধ ও খ্রিষ্টানসহ সকল ধর্ম-বর্ণের মানুষ একসাথে শান্তিতে বসবাস করবে। বঙ্গবন্ধুর জীবন আদর্শ সম্পর্কে আমাদের প্রত্যেককে জানতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন হলেই আমাদের সার্বিক সাফলা আসবে।

সাংবাদিকদের প্রতি অনুররোধ জানিয়ে তিনি আরো বলেন, ব্যক্তি বা প্রতিষ্ঠানে মানহানি হয় এরকম সংবাদের দিকে নজর দিলেই হবে না, বরং সমালোচনার মাধ্যমে যেভাবে ভালো কিছু করার প্রেরণা জাগে এমন সংবাদ পরিবেশন করবেন। আমরা সকলে মিলে দেশের উন্নয়নে কাজ করবো। সকলে মিলে বাংলাদেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ সরকারকে সহযোগিতা করবো।

পাঠক সংবাদের প্রতিষ্ঠাতা প্রকাশক আব্দুস ছামাদ মাস্টারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম রণি ও নির্বাহী সম্পাদক আরিফুল ইসলাম শান্তর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহাদাৎ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আইনজীবী সমিতির সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী।

অতিথিদের বক্তব্য শেষে পাঠক সংবাদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উলক্ষ্যে চাঁদপুর থেকে প্রকাশিত সকল পত্রিকার সম্পাদক এবং জেলার শিক্ষা, সাংস্কৃতী, সাহিত্য, সমাজসেবা, চিকিৎসা সেবা, জনসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় গুণীজনদের সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়।

সংবর্ধনা প্রপ্তরা হলেন, দৈনিক চাঁদপুর দর্পনের প্রকাশক ও সম্পাদক ইকরাম চৌধুরী, চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটওয়ারী, চাঁদপুর প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, মেঘনা বার্তার প্রকাশক ও সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর প্রবাহের ভারপ্রপ্ত সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর খবরের প্রকাশক ও সম্পাদক সোহেল রুশদী, মতলবের আলোর প্রধান সম্পাদক এমএ ওয়াদুদ, চাঁদপুর জমিনের প্রকাশক ও সম্পাদক রোকনুজ্জামান রোকন, আলোকিত চাঁদপুরের প্রকাশক ও সম্পাদক জাকির হোসেন, চাঁদপুর দিগন্তের প্রকাশক ও সম্পাদক অ্যাড, শাহজাহান মিয়া, চাঁদপুর সংবাদের প্রকাশক ও সম্পাদক আব্দুর রহমান, ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সুদিপ্ত চাঁদপুরের প্রকাশক ও সম্পাদক লায়ন দীলিপ কুমার ঘোষ।

এছাড়া বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জাতিয় পর্যালেয় শ্রেষ্ঠ শিক্ষক শাহাদাত হোসেন, শ্রেষ্ঠ শিক্ষক উম্মে কুলসুমা সেফা, নুরুন নাহার বকুল, শ্রেষ্ঠ চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, ইলিশ উৎসবের রুপকার হারুন আল রশীদ, কবি ও প্রাবন্ধিক ডা. পীযূষ কান্তি বড়ূয়া প্রমুখ।

সব শেষে রঙধনুর শিল্পীদের পরিবেশনা মনোঙ্গ অধুনিক নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পাঠক সংবাদের উপদেষ্টা সম্পাদক রফিকুল ইসলাম লালু, বার্তা সম্পাদক আশিক বিন রহিম, ম্যানাজার সৈকত হোসেন রানা, উপদেষ্টা সম্পাদক রফিকুল ইসলাম লালু।

প্রতিবেদক-আশিক বিন রহিম
।। আপডটে,বাংলাদশে সময় ১১ : ০৪ পিএম, ০৪ মর্চ ২০১৭ শনিবার

এইউ

Leave a Reply