সরকার শিক্ষকদের টিচার্স কারিকুলাম দেবে

সরকার আগামি বছর প্রাথমিক শিক্ষকদের জন্য সহায়ক গ্রন্থ হিসেবে টিচার্স গাইড ও মাধ্যমিক শিক্ষকদের জন্য টিচার্স কারিকুলাম দেবে । প্রাথমিক শিক্ষকদের পাঠদানে সহায়ক হিসেবে ৫৮ সেটের ৬০ লাখ ও মাধ্যমিক শিক্ষকদের জন্য দেয়া হবে ৫৭ সেটের ৪০ লাখ ৩২ হাজার বই।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ২৪ মে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড মিলনায়তনে আয়োজিত ২০১৭ শিক্ষাবর্ষের বিনামূল্যের পাঠ্যপুস্তক মুদ্রণ সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

তিনি বলেন, “ শিক্ষার্থীদের ছুটি দিয়ে বৃত্তির জন্য আলাদা করে কিছু ছেলে-মেয়েকে পড়ানো হয়- যা দুঃখজনক। সবাই যাতে সমান জ্ঞান অর্জন করতে পারে সে জন্য উদ্যোগ নিতে হবে। একই জ্ঞান অর্জন করে শিক্ষার্থীরা তাদের প্রতিভার মাধ্যমে বৃত্তি লাভ করবে।
বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ সারাবিশ্বে নজিরবিহীন ঘটনা। এটি বাস্তবায়নে এনসিটিবি নিরলস পরিশ্রম করছে। তাদের এমন পরিশ্রমের পুরস্কার হিসেবে ২০১৬ এর ডিসেম্বর মাসের এক মাসের মূল বেতনের সমান টাকা দেয়া হবে।”

এনসিটিবি চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন ও অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন ।

চাঁদপুর টাইমস ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৪:০০ এএম, ১ জুন ২০১৬, বুধবার
ডিএইচ

Share