চাঁদপুর

‘সরকার মায়েদের স্বাস্থ্যসেবার জন্যে কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থা করেছে’

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, শুধু শেখ হাসিনা সরকারের আমলেই দেশের মানুষ সকল সুযোগ সুবিধা পাচ্ছে। সরকারের অভূত পূর্ব উন্নয়নে দেশের মানুষ খেয়ে পড়ে ভালোভাবে বেঁচে আছে। এখর আর দেশের মানুষ না খেয়ে মরে না। এই সরকারের আমলেই বছরের শুরুতে দেশের প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পাঠ্য বই তুলে দিচ্ছেন। এই ধারাবাহিকতা থেকে সুশিক্ষায় শিক্ষিত হচ্ছে জাতি। শুধু তাই নয় সরকার আপনাদের জন্য নতুন নতুন কর্মস্থানের ক্ষেত্র তৈরি করছেন। গত সাত বছরে বিদেশেও প্রচুর শ্রমিকের কর্মসংস্থান হয়েছে। সেই শ্রমিকরা আজ অর্থ উপর্জন করে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন।

তিনি আরো বলেন, বিএনপি জামায়াত বাংলাদেশকে পাকিস্তান বানানোর পরিকল্পনা করছে। কীভাবে মানুষ পুড়িয়ে, মানুষ হত্যা করেছে তা আপনারা দেখছেন। আমরা চাই না দেশের কোনো মানুষ পুড়ে মরুক। দেশের মানুষকে পুড়িয়ে মারার অধিকার কারো দেওয়া হয়নি। এটা কোনো ধর্মই সমর্থন করে না। তারা আন্দোলনের দেশে ৫ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান পুড়িয়ে দিয়েছে। আমরা নাশকতা চাই না, আমরা আমাদের সন্তানদের ভালো ভবিষৎ চাই। তারা সুশিক্ষায় শিক্ষিত হবে এটাই আমরা চাই।

তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, মায়েরা সন্তান জন্ম দেন কিন্তু সেই মাকেই সম্মান দেওয়া হতো না। পূর্বে কোনো সরকারই কাগজপত্রে মায়েদের নাম রাখেনি। আর এখন বর্তমান সরকার মায়েদের সম্মানে বাবার নামের পাশাপাশি মায়েদের নামও থাকতে হবে এরূপ ব্যবস্থা করেছে। আগে মায়েরা চিকিৎসার অভাবে মৃত্যুবরণ করতো। কিন্তু এখন সরকার মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিতে প্রত্যেক গ্রামে কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থা করেছে।

তিনি শনিবার বিকেলে সদর উপজেলা ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয় মাঠে মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে মো. সেলিম খান, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জিল্লর রহমান জুয়েল, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র হুমায়ন কবির খান, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝিসহ বিভিন্ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৯:১৬ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫, শনিবার

এমআরআর  

Share