Home / চাঁদপুর / সরকার পুলিশকে জনগণের প্রতিপক্ষ বানিয়ে দিয়েছে : অ্যাড. সলিম উল্লাহ সেলিম
সরকার

সরকার পুলিশকে জনগণের প্রতিপক্ষ বানিয়ে দিয়েছে : অ্যাড. সলিম উল্লাহ সেলিম

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিম বলেছেন, পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে নেক্কারজনকভাবে হামলা করছে। শেখ হাসিনা সরকার পুলিশকে জনগণের প্রতিপক্ষ বানিয়ে দিয়েছে। এই অবৈধ সরকারের সাথে জনগণের কোন সম্পৃক্তা নেই। তারা পুলিশের ভর করে অবৈধভাবে ক্ষমতার থাকতে চায়। সারাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। জনগণই শেখ হাসিনা সরকারকে ক্ষমতাচ্যুত করবে।

৮ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপি আয়োজনে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে ‘পুলিশের টিয়ারসেল নিক্ষেপের’ বিষয়ে তাৎক্ষণিক পতিক্রিয়ায় এসব কথা বলেন।

সাবেক ছাত্রনেতা অ্যাড. সলিম উল্লাহ সেলিম আরো বলেন, গতকাল ৭ ডিসেম্বর ঢাকার নয়া পল্টনে আমাদের কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ নেক্কারজনক ভাবে হামলা চালিয়েছে। তারা আমাদের নেতাকর্মীদের আহত-নিহত করার পাশাপাশি পার্টি অফিস লুট করেছে। পুলিশ নিজেরা পার্টি অফিসে বোমা রেখে নাটক সাজিয়েছে। সেই প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপি শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয়র সামনে অঙ্গিকার পাদদেশের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার কথা। পুলিশ আমাদের অনুরোধ করে কর্মসূচিটি যাতে নতুনবাজরস্থ আমাদের পার্টি অফিসে করি। এক পর্যায়ে পুলিশের অনুরোধ এবং অনুমতিতে আমরা তাৎক্ষণিক নতুনবাজরে মিছিলটি করার প্রস্তুতি নেই। যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে পার্টি অফিসের সামনে আসতে চাইলে পুলিশ বিভিন্ন স্থানে হামলা করে। পুলিশ টিয়ারসেল, আগ্ননেআস্ত্র- নিক্ষেপ করে।

তিনি আরো বলেন, পুলিশের নিক্ষেপ করা টিয়ারসেলে অনেক নেতা-কর্মী এবং মসজিদের মুসল্লিগ, পথচারি, শিক্ষার্থী আহত হয়েছে। প্রশাসন কথা দিয়ে কথা রাখেনি। তাদের কথায় আমরা আমাদের কর্মসূচি হাসান আলী মাঠ থেকে সরিয়ে নতুন বাজার এনেছি। সামনে আর তাদের সাথে কথা বলবো না। আমাদের কর্মসূচি অব্যহত থাকবে। সামনে যে কর্মসূচি আসবে তা কঠোরভাবে প্রতিহত করবো। যতদিন লুটপাট, দুর্নীতি, দ্রব্যমূল্যের উর্ধগতি, নির্যাতন নিপিড়ন বন্ধ না হবে, আর শেখ হাসিনা যদি পদত্যাগ না করে তবে জনগণকে সাথে নিয়ে তাকে পদত্যাগ করাতে বাধ্য করবো।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ন আহবায় মুনীর চৌধুরী, পৌর বিএনপি’র সভাপতি আক্তার হোসেন মাঝি, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, পৌর বিএনপির যুগ্ম সাম্পাদক আব্দুল কাদির বেপারি,
জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার প্রমুখ।

চাঁদপুরে যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা, টিয়ারসেল নিক্ষেপ

ঢাকার নয়াপল্টনে পুলিশী হামলার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা প্রদান করেছে বলে অভিযোগ করেছে জেলা যুবদল। এসময় মিছিলকে ছত্রভঙ্গ করতে পুলিশ ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে।

৮ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে শহরের মেথা রোডস্থ জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে চাঁদপুর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার জানান, কেন্দ্র ঘোষিত অংশ হিসেবে জেলা বিএনপির প্রতিবাদ সভায় যোগ দিতে যুবদলের একটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে আসলে পুলিশ শান্তিপূর্ন মিছিলে অর্তকিতভাবে হামলা চালায়। এসময় পুলিশের হামলায় আমাদের নেতাকর্মীরা আহত হয়। এসময় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে।

সরকার

চাঁদপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ জানান, যুবদল একটি মিছিল নিয়ে রাস্তা বন্ধ করার চেষ্টা করে। এসময় তারা পুলিশকে উদ্দেশ্য করে উস্কানী দিলে, পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় কোন লাঠিচার্জ করা হয়নি।

এদিকে শহরের জোরপুকুর পাড়ের বাইতুল ফালাহ মসজিদের মুসল্লিদের সামনে একটি টিয়ারসেল এসে পরে। এসময় টিয়ারসেলের ধোয়ায় মুসল্লিরা আহত হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

স্টাফ করেসপন্ডেট, ৮ ডিসেম্বর ২০২২