Home / চাঁদপুর / সরকার পতনের আন্দোলনে আতঙ্কিত হয়ে আছে : আহমেদ আযম খান
সরকার

সরকার পতনের আন্দোলনে আতঙ্কিত হয়ে আছে : আহমেদ আযম খান

গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবস উপলক্ষে মূখে কালো কাপড় বেঁধে চাঁদপুরে মৌন মিছিল করেছে জেলা বিএনপি। ৩০ আগস্ট বুধবার বিকেলে শহরের চিত্রলেখা মোড়ে মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে

বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান বলেন, আজকে বাংলাদেশের সকল জেলায় আমরা কালো কাপড় মুখে নিয়ে মিছিল করছি। আমাদের এই মিছিল করতে হচ্ছে কেন।কারন এই সরকার আমাদের ইলিয়াস আলী চৌধুরী আলমসহ বহু নেতাকর্মীকে গুম করেছে।গুম হওয়া এসব নেতাদের পরিবার ও স্বজনদের সাথে একাত্বতা জানাতে এই মিছিল।

তিনি বলেন, আজকে আমরা যখন সমাবেশ দেই তারা পাকিস্তানি কায়দায় শান্তি সমাবেশ দেয়।পাকিস্তান আমলেও শান্তি সমাবেশ করে তাদের রক্ষা হয়নি। আপনাদেরও রক্ষা হবে না।আপনারা গত ১৫ বছরে তিস্তা চুক্তি করতে পারেন নাই। গত ১০ বছরে ১ জন রোহিঙ্গাকে ফিরত পাঠাতে পারেন নি।আজকে এই অবৈধ সরকারকে বিশ্বের কোন নেতা পত্তা দেয়নি।তাই বলতে চাই ভালোই ভালো বিদায় নেন।নয়তো ভয়াবহ অবস্থা হবে।

সরকার

তিনি আরও বলেন, এই সরকার পদে পদে সংবিধান লঙ্ঘন করেছে। কারন সংবিধানের কোথাও কি লেখা আছে রাতে ভোট করতে হবে। আজকে গনতন্ত্রকে কেড়ে নিয়েছে এই ফ্যাসিবাদী সরকার। বিশ্ববাসী এই সরকারের সব নাটক জেনে গেছে।তারা জঙ্গি জঙ্গি নাটক করে।সরকার পতনের আতঙ্কে আতঙ্কিত হয়ে আছে। আমাদের আন্দোলন শান্তি পূর্ণ। এই আন্দোলনে লাখ লাখ লোক শরিক হয়েছে। এখন শুধু সরকার হঠানোর পালা।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী মোস্তাক মিয়া ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশীদ, সদস্য এমএ হান্নান, মোশাররফ হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে মিছিল নিয়ে বিএনপি নেতৃবৃন্দ ছায়াবানী মোড়ে আসলে পুলিশ বাধা দেয় এবং পুলিশের অনুরোধে নেতৃবৃন্দ সেখানেই মিছিল শেষ করে দেয়।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ৩০ আগস্ট ২০২৩