Home / জাতীয় / সরকার কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে : শিক্ষামন্ত্রী
ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি : ফাইল ছবি

সরকার কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে : শিক্ষামন্ত্রী

সরকার কারিগরি শিক্ষা ইতিমধ্যে আমরা তিন দশক সময় অতিবাহিত করে ফেলেছি। সামরিক শাসনসহ বিভিন্ন অপশাসনের কারণে আমরা এ সুযোগ কাজে লাগাতে পারিনি। আমাদের হাতে আছে আর মাত্র এক দশক।

মন্ত্রী শনিবার ৮ ফেব্রুযারি সকালে খুলনার রূপসায় বঙ্গবন্ধু সরকারি কলেজের ৪৮ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ‘ এ সময়ের মাঝে আমরা তা কাজে লাগাতে না পারলে তা আমরা চিরদিনের জন্য হারিয়ে ফেলব। এ সুযোগ কাজে লাগাতে সরকার শিক্ষায় বিনিয়োগ বৃদ্ধি করছে। গতানুগতিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় গুরুত্ব দিচ্ছে। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে তার কোন বিকল্প নাই । ’

তিনি আরো বলেন, ‘সন্ত্রাস, জঙ্গীবাদ, যৌন হয়রানী, বাল্যবিবাহ, যৌতুক ও মাদকের সর্বনাশা ছোবল থেকে আমাদের যুবসমাজকে বিরত রাখতে সমাজের সকলকে সজাগ থাকতে হবে। পাশাপাশি বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও ত্যাগ সম্পর্কে যুব সমাজকে জানতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে যে অভুতপূর্ব অগ্রগতি হচ্ছে তা দেশবাসীর কাছে তুলে ধরতে হবে।’

সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ সরদার ফেরদৌস আহম্মেদ এর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা জেলার জেলা প্রশাসক হেলাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী প্রমুখ।

বার্তা কক্ষ , ৮ ফেব্রুয়ারি ২০২০