Home / জাতীয় / সরকার-ইসি ভোটের সময় কীভাবে কাজ করবে, জানতে চেয়েছে মার্কিন দল
সরকার

সরকার-ইসি ভোটের সময় কীভাবে কাজ করবে, জানতে চেয়েছে মার্কিন দল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় সরকার ও ইসি কীভাবে কাজ করবে তা জানতে চেয়েছে সফররত যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষণ মিশনের প্রতিনিধি দল।

মঙ্গলবার (১০ অক্টোবর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এ কথা বলেন। বৈঠকে অন্য নির্বাচন কমিশনাররাও উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, ভোটে ইসির রুল, দায়িত্বসহ সার্বিক বিষয় জানতে চেয়েছে প্রতিনিধিদল। তারা চায় বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন হোক। সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে, তাদের প্রতিবেদন অনুযায়ী পরবর্তী সময়ে তারা পর্যবেক্ষক পাঠানোসহ বাকি সিদ্ধান্ত নেবে। আমরা আমাদের তরফ থেকে সব কিছু জানিয়েছি। দেশে গিয়ে তারা কী সিদ্ধান্ত নেবেন এটি তাদের বিষয়।

মার্কিন প্রাক-নির্বাচন বিষয়ক পর্যবেক্ষক প্রতিনিধিদলের মধ্যে ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) বনি গ্লিক, জামিল জাফের, জোহানা কাউ, কার্ল রিক ও ন্যাশনাল ডেমোক্র্যাটিক ইনস্টিটিউটের (এনডিআই) মারিয়া চিন বিনতে আব্দুল্লাহ, মনপ্রিত সিং আনন্দ ও ক্রিগ হলস্টেড উপস্থিত ছিলেন।

দলটি এরই মধ্যে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করেছে। শনিবার বাংলাদেশে এসেছে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন বিষয়ক এই পর্যবেক্ষক দল। দলটি বাংলাদেশে অবস্থান করবে ১৩ অক্টোবর পর্যন্ত।

টাইমস ডেস্ক/১০ অক্টোবর ২০২৩