Home / চাঁদপুর / সরকারের ১৫ বছরের উন্নয়ন আজ দৃশ্যমান: পৌর মেয়র
সরকারের

সরকারের ১৫ বছরের উন্নয়ন আজ দৃশ্যমান: পৌর মেয়র

খেলাধsলা শিক্ষার অবিচ্ছেদ্য অঙ্গ এই স্লোগানে চাঁদপুরের শতবর্ষী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়।

৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল।

এসময় মেয়র তার বক্তব্যে বলেন, এক সময় এই পুরানবাজারে তেমন কোন শিক্ষাপ্রতিষ্ঠান ছিলো না। একটি শিক্ষিত প্রজন্মের সূচনা করেন পুরান বাজার মধুসূধন উচ্চ বিদ্যালয়। যার ১০২ বছর অতিক্রম হয়েছে। কিন্তু সেই তুলনায় বিদ্যালয়ের তেমন কোন উন্নয়ন হয় নি। জননেত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর বিদ্যালয় কলেজগুলোর অবকাঠামোর উন্নয়ন হয়েছে। আমাদের মাননীয় সাংসদ ডাঃ দীপু মনি এমপি এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৪ তলা একটি ভবনের ব্যবস্থা করে দিয়েছেন। তা আজ দৃশ্যমান। বর্তমান সরকারে আমলে চাঁদপুর জেলায় অনেক স্কুল, কলেজ হয়েছে। অনেক উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, জাতীয় নির্বাচন সন্নিকটে। নির্বাচন আসলে অনেকে অনেক কথা বলবেন, সেগুলোতে কান দিবেন না। সরকারের গত ১৫ বছরের উন্নয়ন আজ দৃশ্যমান। এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে ভোট প্রদানের মাধ্যমে সরকারের ধারাবাহিকতাও রাখতে হবে। স্থানীয় সাংসদের ধারাবাহিকতাও অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, চাঁদপুর পৌরসভার ২৭ কোটি টাকার বকেয়া বিদ্যুত বিল পরিশোধ করা হয়েছে। কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ করেছি। বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। নির্বাচন ইশতিয়ারে দেওয়া পৌরবাসীকে ওয়াদাগুলো বাস্তবায়নে আমি কাজ করছি। আপনারা আমার জন্য দোয়া করবেন। যেন অসমাপ্ত কাজগুলোকে সমাপ্ত করতে পারি।
অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তানকে গড়ে তোলার জন্য বিদ্যালয় নিবেন না। আপনার সন্তানকে আপনাকেই গড়ে তুলতে হবে। বিদ্যালয় শুধু পুথিগত শিক্ষা প্রদান করবে। স্মার্ট বাংলাদেশ গড়তে সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বাবু সুভাষ চন্দ্র রায়ের সভাপ্রধানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস।

বিদ্যালয়ের শিক্ষার্থী নিঝুম ইসলাম ও নার্গিস আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ সভাপতি তমাল কুমার ঘোষ।

এসময় উপস্থিত ছিলেন, ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল গোস্বামী, মিজানুর রহমান খান বাদল,জাকির হোসেন খান শিপন সহ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ৯ ফেব্রুয়ারি ২০২৩