Home / জাতীয় / রাজনীতি / ‘সরকারের বিএনপি ভাঙ্গার চেষ্টা সফল হবে না’

‘সরকারের বিএনপি ভাঙ্গার চেষ্টা সফল হবে না’

 

ক্ষমতাসীন সরকার পুরো দেশকে কারাগারে পরিণত করেছে এমন অভিযোগ করে বিএনপির নেতারা বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে এ কারাগার ভাঙতে হবে। তাঁরা বলেন, শত চেষ্টা করেও অতীতে বিএনপিকে বিভক্ত করা যায়নি, তাই বিএনপি ভাঙতে সরকারের প্রচেষ্টাও সফল হবে না।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় দলের জ্যেষ্ঠ নেতা এবং দেশের বিশিষ্ট শিক্ষাবিদরা এসব কথা বলেন। এ সময় তাঁরা আরো বলেন, রাজধানী থেকে শহীদ জিয়ার মাজার সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র জনগণ সফল হতে দেবে না।

আলোচনা সভায় অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমদ, সাংবাদিক শফিক রেহমান প্রমুখ।

আলোচনায় বক্তারা শহীদ জিয়ার ১৯ দফা কর্মসূচিতে দেশের অর্থনীতির আমূল পরিবর্তনের কথা তুলে ধরে বলেন, গণতন্ত্রকে বাকশালের কষাঘাত থেকে মুক্ত করেছিলেন জিয়াউর রহমান। আর তাই বর্তমান এ সময়ে গণতন্ত্রের সুবাতাস ফিরিয়ে আনতে তাঁর আদর্শের বিকল্প নেই। বিএনপি নেতারা বলেন, জিয়ার আদর্শকে মুছে দেওয়ার সরকারি ষড়যন্ত্র সফল হবে না।

দেশ এখন দুনীতি আর দুঃশাসনের যাতাকলে নিষ্পেষিত এমন মন্তব্য করে বক্তারা বলেন, বিরোধী পক্ষের নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা দিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না। জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তিরও প্রতিবাদ জানান তাঁরা।

সবার মিলিত আন্দোলনে গণতন্ত্র ফিরে আসবে এমন আশাবাদ জানিয়ে বক্তারা সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

নিউজ ডেস্ক || আপডেট: ০৮:৪৫ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর