চাঁদপুর

চাঁদপুর সরকারি মহিলা কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

চাঁদপুর সরকারি মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কলেজ অডিটোরিয়ামে সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক ও ভ‚গোল বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মাসুদ হোসেন এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান।

সমাজকর্ম বিভাগের প্রভাষক আলআমিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান ও শিক্ষক পরিষদের সম্পাদক ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ এনামুল হক।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আফসার আলী শিকদার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ এনামুল হক, ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন, “বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ যে চেতনা নিয়ে শুরু হয়েছে তা আমাদের ধারণ করতে হবে এবং স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে দেশকে আরো এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা অনুন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। তিনি শিক্ষার্থীদের জাতির পিতার আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশের সেবায় এগিয়ে আসার আহŸান জানান।

উক্ত অনুষ্ঠানে সকল শিক্ষক, কর্মচারী ও বিএনসিসি সদস্য স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন এবং শিক্ষার্থীরা অনলাইনে সংযুক্ত ছিলো। ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে কলেজ ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়। সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮ টায় অঙ্গীকার পাদদেশে পুষ্পাস্তবক অর্পণ এর মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এছাড়াও ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে ঐ দিন সন্ধ্যা ৭ টায় নিহতদের স্মরণে অত্র কলেজ শহীদ মিনারে মোমবাতি প্রজ্বালন এবং আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাত ৯ টা ১ মিনিটে প্রতীকী ব্ল্যক-আউট করা হয়।

প্রতিবেদকঃশরীফুল ইসলাম,২৬ মার্চ ২০২১

Share