Home / চাঁদপুর / সময় এসেছে রাজপথে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার
রাজপথে

সময় এসেছে রাজপথে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার

সারাদেশে লোডশেডিং ও জ্বালানী খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে চাঁদপুর জেলা বিএনপি।
৩১ জুলাই রোববার বিকেলে চাঁদপুর জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এসময় তিনি বলেন, দেশে আজকে আমাদের সাংবিধানিক অধিকার নেই, মৌলিক অধিকার নেই। আমার আপনার ট্যাক্সের পয়সায় যে পুলিশের বেতন হয়, সেই পুলিশই আমাদের উপর গুলি চালায়। মনে রাখবেন এদেশের জনগন কিন্তু আপনাদের ক্ষমা করবেনা। আজকে সময় এসেছে রাজপথে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার। আজকে এই সমাবেশ থেকে বলতে চাই আগামীর নির্বাচন হবে শেখ হাসিনা বিহীন নির্বাচন, তত্ত্বাবধাক সরকারের অধিনে নির্বাচন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল ব্যতীত এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না।

তিনি বক্তব্যে আরো বলেন, আওয়ামীলীগ সরকার দেশে দূর্নীতি করছে। তাদের দূর্নীতি এতটাই চরমে পৌছে গেছে তা থেকে হাসিনা সরকার পার পাবেনা। রাতের আধারে ভোট চুরি করে রাস্ট্রক্ষমতায় এসেছে হাসিনা সরকার। যখন লঞ্চে চাঁদপুর আসছিলাম তখন শুনেছি ভোলায় শান্তিপূর্ন বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশ গুলি চালিয়ে আমার ভাইকে হত্যা করেছে। পা ফসকে গেলে আপনারা পালানোর সুযোগ পাবেন না। চাঁদপুরের মানুষ বালু খেয়েছে, মাটি খেয়েছে। আর কি খাবার বাকি আছে। আগামী দিনে যে আন্দোলন হবে সেই আন্দোলন হবে তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বানের আন্দোলন। আন্দোলন হবে শেখ হাসিনাকে হঠানোর আন্দোলন। আমরা আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে পতন করবো। চাঁদপুরে আন্দোলন হবে শেখ ফরিদ আহমেদ মানিক ও অ্যাডঃ সলিম উল্যা সেলিমের নেতৃত্বে।

চাঁদপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক হাজী মোশারফ হোসাইন ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খানের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী, চাঁদপুর শহর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. হারুনূর রশীদ, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোঃ ইউনুস,জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এম এ শুক্কুর পাটওয়ারী, হুমায়ন কবির, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শরীফ উদ্দিন আহমেদ পলাশ, হাইমচর উপজেলা বিএনপির সাংগঠনিক খোরশেদ কতোলায়, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক,জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী ।

এর আগে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সভাস্থলে উপস্থিত হন।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ৩১ জুলাই ২০২২