Home / কৃষি ও গবাদি / সমাজের রন্ধ্রে রন্ধ্রে মাদক প্রয়োজন সামজিক আন্দোলন : শামসুন্নাহার
সমাজের রন্ধ্রে রন্ধ্রে মাদক, প্রয়োজন সামজিক আন্দোলন : শামসুন্নাহার

সমাজের রন্ধ্রে রন্ধ্রে মাদক প্রয়োজন সামজিক আন্দোলন : শামসুন্নাহার

মাদকদ্র্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রোববার (২৬ জুন) বেলা ১১টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান আলাচকের বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, ‘আমাদের নানা সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও মাদক প্রতিরোধে কাজ করে যাচ্ছি। সমাজের রন্ধ্রে রন্ধ্রে মাদক পৌঁছে গেছে তাতে সামাজিক আন্দোলন ছাড়া এটি নির্মূল করা সম্ভব না। তাই মাদক প্রতিরোধে সকলকে সম্মিলিতভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ‘চাঁদপুর জেলাকে মাদকমুক্ত জেলা হিসেবে গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। মাদক প্রতিরোধে বিভিন্ন প্রকার সচেতনতামূল কর্মকান্ড অব্যাহত রেখেছি। পরিবারকে শিশুকাল থেকে প্রাপ্ত বয়স্ক হওয়া পর্যন্ত সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। প্রতিটা বাবা মাকে খোঁজ রাখতে হবে যে তার সন্তান কি করে, কার সাথে মিশে।
অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল হাইয়ের সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী প্রমুখ।

চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাহারের পরিচালনায় উপস্থিত ছিলেন কুমিল্লা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মনজুরুল ইসলামসহ জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।

প্রতিবেদক- আশিক বিন রহিম