Home / চাঁদপুর / সমাজিক অপরাধ বন্ধে সবাইকে আসতে হবে
সমাজিক অপরাধ বন্ধে সবাইকে আসতে হবে

সমাজিক অপরাধ বন্ধে সবাইকে আসতে হবে

চাঁদপুর কমিউনিটি পুলিশের পুরাণবাজার ৫টি অঞ্চলের টহল বাহীনির সদস্যদের সাথে চাঁদপুরের নবাগত সদর সার্কেল ও মডেল থানার ভারপ্রপ্ত কর্মকর্তার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছ।

শুক্রবার রাত সাড়ে ৭টায় পুরাণবাজার পুলিশ ফাঁড়িতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নবাগত সদর সার্কেল নজরুল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুরবসী আজ থেকে ১৫ বছর আগে গঠিত কমিউনিটি পুলিশের কার্যক্রম ধরে রেখেছেন এজন্য আমি তাদের ধন্যবাদ জানাই। আজ চাঁদপুরের অনেক উন্নয়ন হয়েছে। পাশাপাশি কমিউনিটি পুলিশের কার্যক্রম ও বৃদ্ধি পেয়েছে। আমাদের সমাজে আতংকের নাম ‘মাদক’। এই মাদক যদি আমরা এখনই নিয়ন্ত্রণ না করতে পারি তাহলে এর ব্যাপকতা আরো বৃদ্ধি পাবে। সকলেই সমাজকে মাদকমুক্ত করার জন্যে কথা বলেছেন। আমি চাই তা কথায় নয় কাজের মাধ্যমে বাস্তবায়ন করতে হবে। মাদক নিয়ন্ত্রণে এককভাবে পুলিশের ওপর নির্ভর করলে চলবে না। মাদক নিয়ন্ত্রণে সমাজের সকলকে একত্রে কাজ করতে হবে এবং পুলিশকে বিভিন্ন উপায়ে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। আমাদের সবার সন্তানদের কথা চিন্তা করে মাদক থেকে শুরু করে সকল সমাজিক অপরাধ বন্ধে সবাইকে এগিয়ে আসতে হবে। মাদকের ব্যাপারে যত শক্তিশালী চক্র থাকুক না কেনো, তা নিরসনে আমারা পিছপা হবো না।

চাঁদপুর মডেল থানার নবাগত অফিসার্স ইনচার্জ এএইচএম এনায়েত উদ্দিন (পিপিএম)-এর সভাপ্রধানে ও পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহবুবুর রহমান মোল্লার সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কমিউনিটি পলিশিং চাঁদপুর জেলার সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম, পৌর কমিটির সভাপতি জিএম শাহহবুদ্দিন, সেক্রেটারী মো. জামাল হোসেন, পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, অঞ্চল ১৫ এর সভাপতি জিএম সামছুল আলম, অঞ্চল ১০-এর সেক্রেটারী অধ্যাপক মেজবাহ উদ্দিন, অঞ্চল ৯-এর সভাপতি আলী হোসেন সেলিম মিয়াজী, অঞ্চল ৮-এর সেক্রেটারী ফরিদ আহম্মেদ বেপারী, অঞ্চল ২-এর সেক্রেটারী তমাল কুমার ঘোষ।

এসময় উপস্থিত ছিলেন অঞ্চল ৮-এর সহ-সভাপতি সাংবাদিক বিমল চৌধুরী, আওয়ামী লীগ নেতা স্বপন দেওয়ান, অঞ্চল-৯ এর সেক্রেটারী দেলোয়ার হোসেন কালু, ৮-এর সভাপতি নকিবুল হায়দার চৌধুরী, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মজিদ খান ডেঙ্গু, যুগ্ম সম্পাদক ফজল প্রধানীয়া, ওয়ার্ড যুবলীগ নেতা আলী হোসেন বেপারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কমিউনিটি পলিশের পুরাণবাজার ৫টি অঞ্চলের টহল সদস্যবৃন্দ।

চাঁদপুর টাইমস : এবিআর/ এমআরআর/২০১৫