চাঁদপুর

‘সমষ্টিগত আকাঙ্খা অগ্রধিকার দিয়ে দেশ এগিয়ে নিতে হবে‘

এলডিসিভুক্ত দেশ হতে বাংলাদেশের উত্তরনে যোগ্যতা অর্জনের সাফল্য কর্মসূচি উদযাপন উপলক্ষে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ- পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেলে চাঁদপুর লঞ্চঘাটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কুদ্দুছ খান। বিআইডাবিøউ টি- এর যুগ্ম সচিব মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

অতিরিক্ত সচিব মো. আব্দুল কুদ্দুছ খান বক্তব্যে বলেন, বাংলাদেশ এলডিসিভুক্ত দেশ হতে উত্তরনে যোগ্যতা অর্জন করেছে। এটি আমাদের জন্য অনেক আনন্দের বিষয়। এই অর্জন আমাদের আরো আগে পাওয়ার কথা ছিলো। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই আমরা এই গৌরব অর্জন করতাম। আজকে প্রধানমন্ত্রীর দায়িত্বশীল ভুমিকায় বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ হয়ে একটি স্বাধীন মানচিত্র পেয়েছি। আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্রের মর্জাদা পেতে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমাদের এখন শিল্পয়ন ও কর্মস্থানের দিকে ঝুঁকতে হবে। কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। ব্যক্তির আকাঙ্খাকে পরিহার করে সমষ্টিগত আকাঙ্খাকে আগ্রধিকার দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। লোভ ও লাভের মধুচক্রকে পরিহার করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। চাঁদপুরে একটি আধুনিক নৌ-বন্ধর করার কার্যক্রম হাতে নেয়া হয়েছে। অচিরেই এটি বাস্তবায়ন হবে। দেশকে এগিয়ে নেয়ার দায়িত্ব সরকারের একার নয়, এজন্য আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।

চাঁদপুর শ্রমিক কর্মচারী ইউনিয়ন সিবিএর সাধারণ সম্পাদক আকতার হোসেন ও দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান রাশেদের যৌথ পরিচালনায় আরো মাঝে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, শাহআলম বেপারী, দৈনিক আলোকিত বাংলাদেশ এর জেলা প্রতিনিধি শওকত আলী, হরিনা ফেরিঘাটের ম্যানেজার মো. পারভেজ, লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার, রুহুল আমিন হাওলাদার, জেলা মৎসজীবীলীগের সভাপতি আ. মালেক দেওয়ান প্রমুখ।
এসময় চাঁদপুর শ্রমিক কর্মচারী ইউনিয়ন সিবিএ’র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share