Home / উপজেলা সংবাদ / কচুয়া / সবার সমাজের প্রতি দায়বদ্ধতা ও জবাবদিহিতা রয়েছে
সবার সমাজের প্রতি দায়বদ্ধতা ও জবাবদিহিতা রয়েছে

সবার সমাজের প্রতি দায়বদ্ধতা ও জবাবদিহিতা রয়েছে

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর) :

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেছেন, ‘মাদক ও ইভটিজিংয়ের ব্যাপারে পুলিশের কোনো আপোস নেই। জনপ্রতিনিধি, সুশিল সমাজসহ সকলস্তরের প্রতিনিধিদের সমাজের প্রতি দায়বদ্ধতা ও জবাবদিহিতা রয়েছে । তাই অন্যায়-অত্যাচারসহ ইভটিজিং ও মাদকের করাল গ্রাস থেকে সমাজকে রক্ষা করতে সকলকে কাজ করতে হবে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় কচুয়া উপজেলাকে কলুষমুক্ত করা হবে।’

কচুয়া থানা পুলিশের উদ্যোগে সোমবার কচুয়া থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত ওপেন হাউস ডে অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

কচুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইব্রাহীম খলিলের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সামছুল হকের পরিচালনায় পুলিশ সুপার শামছুন্নাহার আরো বলেন, ‘আমি আপনাদের সাথে মিশতে চাই, আপনাদেরকে জানতে চাই, আপনাদের কাছ থেকে সমস্যা শুনতে চাই এবং সকলস্তরের জনপ্রতিনিধিদের নিয়ে সমস্যা সমাধান করতে চাই। জনপ্রতিনিধি কমিউনিটি পুলিশ ও সুশিল সমাজের লোকজনের সহযোগিতা নিয়ে আমরা একটি কলুষমুক্ত সমাজ প্রতিষ্ঠায় এগিয়ে যাবো। আপনারা যারা পুলিশিং কমিটির সদস্য আছেন এবং গ্রাম পুলিশ আছে প্রথমত বিভিন্ন অপরাধসহ সামাজিক সমস্যা সমাধানে প্রাথমিকভাবে আপনারা এ চেষ্টা নেবেন। ব্যর্থ হলে থানার কর্মকর্তাকে জানাবেন। প্রতি মাসে কমিউনিটি পুলিশ, গ্রাম পুলিশ ও থানা পুলিশকে নিয়ে সভা করবো এবং ৩ মাস অন্তর অন্তর ওপেন হাউস ডে’র আয়োজন করা হবে। ঈদের পূর্বে ক’টি মাদকবিরোধী অভিযান পরিচালিত হবে, কারা মাদক ব্যবসায়ীদের সাথে জড়িত ও সেবন করে তাদের তালিকা শীঘ্রই আমাদের কাছে পৌছে দেবেন।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, সিনিয়র এএসপি সার্কেল মো. আ. হানিফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি কমান্ডার আ. রশিদ পাঠান, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহ মোহাম্মদ জালাল উদ্দীন।

মাদক-ইভটিজিং, বাল্যবিবাহ ও জাতীয় সমস্যা দূরকল্পে প্রশ্নত্তোর পর্বে বক্তব্য রাখেন সাচার ইউনিয়ন চেয়ারম্যান ওসমান গনি মোল্লা, গোহট (দ.) ইউনিয়ন চেয়ারম্যান আমির হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আ. মবিন, ডিজিএম জাকির হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক নাজমুল আলম স্বপন, কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, মুক্তিযোদ্ধা আনোয়ার সিকদার, কড়ইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর মিয়াজী ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল প্রমুখ।

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি পুলিশ সুপার শামসুন্নাহারকে কচুয়া থানা পুলিশ, কচুয়া প্রেসক্লাব, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি, উপজেলা পূজা উদযাপন কমিটি ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ’র পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটি, বাজার ব্যবসায়ী, সাংবাদিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপডেট :   বাংলাদেশ সময় : ১৫ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, সোমবার ২৯ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০৯:৩৪ অপরাহ্ন

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫