Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / সবাই স্ব-স্ব অবস্থান থেকে দেশ গঠনে ভূমিকা রাখুন
সবাই

সবাই স্ব-স্ব অবস্থান থেকে দেশ গঠনে ভূমিকা রাখুন

প্রতিবছরের ন্যায় ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে এবারও পালিত হয়ে সামাজিক সংগঠন পথের দাবী’র বিজয় দিবস। দুই দিন ব্যাপী আয়োজনের মধ্যে ছিলো খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাপেল ড্র, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফরিদগঞ্জ উপজেলা পষিদ চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন,‘আমাদের মধ্য থেকে দিন দিন দেশ প্রেম উঠে যাচ্ছে। এটা চেতনা পরিপন্থি। যে যাই বলুক, দেশ আমাদের। দেশের ক্ষতি হলে আমাদের সবারই ক্ষতি হবে। সবাইকে যার যার অবস্থান থেকে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে। দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনা শত প্রতিবন্ধকতা মাড়িয়ে দেশকে এগিয়ে নিতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।’

এ সময় তিনি আরো বলেন, ‘পথের দাবী, নামের সাথে যার কাজের মিল আছে। সংগঠনের সামাজিক কাজ সত্যিই মুগ্ধ করে আমাকে। প্রত্যান্ত অঞ্চলের একটি সংগঠন হয়েও চমৎকার এবং শৃঙ্খল অনুষ্ঠান করেছে। তারা অবশ্যই সাধুবাদ পাওয়ার যোগ্য।’ ১৭ ডিসেম্বর সন্ধ্যায় আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক সাঈদুর রহমান রাসেদ। তারেকুর রহমান তারুর সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান মো. জি.এস তসলিম, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. শাহাজান কবির, জেলা পরিষদের সাবেক সদস্য সাইফুল ইসলাম রিপন, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাবেক আহ্বায়ক মো. অহিদ পাটওয়ারী, সাবেক ছাত্রনেতা সাহাবুদ্দিন খান প্রমুখ।

ফরিদগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের মিরপুর গ্রামে পথের দাবীর কার্যক্রম। সংগঠনটি বিজয় দিবসের এই অনুষ্ঠান টানা ১৩ বছর করে আসছে। প্রতিবছরই দুই দিন ব্যাপী অনুষ্ঠান হয়ে আসছে। ১৬ ডিসেম্বর সকালে দুই দিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন ফরিদগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফরিদগঞ্জ পৌর সভার সাবেক মেয়র মো.মাহাফুজুল হক।

ক্রীড়া প্রতিযোগীতার ৩০টি ইভেন্টের মধ্যে উল্লেখযোগ্য ছিলো- দৌড়, লং জাম্প, কলা গাছে উঠা, পুকুরে হাঁস ধরা, পাতিল ভাংঙ্গা, যেমন খুশি তেমন সাজা। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিলো দেশের গান, নৃত্য ও অভিনয়।

সংগঠনের সদস্যদের প্রাণবন্ত উপস্থিতিতে সফলভাবে অনুষ্ঠান শেষ হয়েছে। যাদের অবদানে অনুষ্ঠান সফল তাদের মধ্যে অন্যতম পথের দাবীর সভাপতি ইমাম মেহেদী, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহিন, উপ পরিচালক ফরহাদ হাজী, যুগ্ম সম্পাদক মিলন, সোহাগ, নাসিম, রাসেল, সাংগঠনিক সম্পাদক আল আমিন, সদস্য সিয়াম সালমান, সাদ্দাম ও এসহাক।

খেলা পরিচালনায় ছিলেন সোহেল হাজী ও আবুল কাসেম, মাসুদ চৌকিদার, আতিফ রায়হান, সামির, শামিম, ইয়াছিন, সাজ্জাদ, ওমর, ইভান, সৈকত। বিভিন্ন প্রতিযোগীতা এবং র‌্যাফেল ড্রসহ অনুষ্ঠানে প্রায় ১৪৩টি পুরস্কার প্রদান করা হয়।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৮ ডিসেম্বর ২০২২