Home / চাঁদপুর / চাঁদপুরে বিএনপির বিক্ষোভ থেকে সফিক ভূঁইয়াসহ আটক ৫
চাঁদপুরে বিএনপির বিক্ষোভ থেকে সফিক ভূঁইয়াসহ আটক ৫

চাঁদপুরে বিএনপির বিক্ষোভ থেকে সফিক ভূঁইয়াসহ আটক ৫

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন আয়োজনে বিক্ষোভ সমাবেশ শেষে পুলিশিী বাঁধার পর, বিএনপির শীর্ষ স্থানীয় দুই নেতাসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

২০ ফেব্রুয়য়ারি মঙ্গলবার সকালে শহরের নতুন বাজার এলাকা থেকে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে গেলে পুলিশী বাঁধার মুখে পড়তে হয়।
নেতৃবৃন্দ মিছিলটি নিয়ে দলীয় কার্যালয়ে যেতে চাইলে পুলিশ তাতে বাঁধা প্রদান করে এবং বিক্ষোভ সমাবেশ সেখানেই সমাপ্ত করার ঘোষনা দেন।

পুলিশ এবং বিএনপি নেতৃবৃন্দের সম্বনয়ে সমাবেশটি সেখানেই সমাপ্ত করা হয় এবং নেতৃবৃন্দ সেখান থেকে নতুন বাজার এলাকায় চলে যান। পরে চাঁদপুর মডেল থানা পুলিশ ও জেলা ডিবি পুলিশ সদস্যরা নতুন বাজার যমুনা হাসপাতালের সামনে থেকে প্রথমে ৩ কর্মীকে আটক করেন।

পরবর্তীতে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুর রহমান ভূঁইয়া ও জেলা বিএনপির বর্তমান যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফাকে আটক করে থানায় নিয়ে যায়। আটকৃত অপর ৩ কর্মী হলেন, শহরের বড় স্টেশন এলাকার খোকন বেপারী, সাগর চকিদার ও সোবহানপুর এলাকার ইয়াসিন পাটওয়ারী।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্ল্যাহ অলি জানান, তারা পুলিশ প্রশাসনকে না জানিয়ে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে। পুলিশের কোন অনুমতি না নিয়ে এমন কর্মকান্ডের আয়োজন করাতে তাদের আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, তারা বিক্ষোভ করতে গিয়ে যদি সাধারণ মানুষের জানমালের ক্ষতি করে তাহলে সে দায়ভার কে নিবে। এজন্য অনুমতিবিহীন বিক্ষোভ সমাবেশ করায় নেতাকর্মীদের আটক করেছে পুলিশ।

স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৭:০৩ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার
ডিএইচ