Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / সন্তানের মেধার বিকাশের জন্য শুধু পড়ালেখা নয়, দরকার খেলাধুলারও
সন্তানের

সন্তানের মেধার বিকাশের জন্য শুধু পড়ালেখা নয়, দরকার খেলাধুলারও

ফরিদগঞ্জের পাইকপাড়া উত্তর ইউনিয়নের ভাওয়াল নবজাগরণ সেবা সংঘের উদ্যোগে প্রতিবছরের ন্যায় রনাঙ্গনের মুক্তিযোদ্ধাদের সম্মাননা, শিক্ষা বৃত্তি প্রদান ও বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে পূর্ব ভাওয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি শাহাবুদ্দিন ইমনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগ কুমিল্লা সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. নূরুল আমিন মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে মো. নুরুল আমিন মিয়া বলেন, ভবিষ্যৎ-এর কথা চিন্তা করে শিশুর মেধার বিকাশের জন্য হতে হবে মনোযোগী। বেশিরভাগ বাবা-মা সন্তানের কথা বলা শিখার পরপরই সন্তানের পড়াশোনা দিকে মনোযোগী হন। মেধার বিকাশের জন্য সন্তানকে বইমুখী করতে থাকেন। আর এমতাবস্থায় সন্তানকে বইমুখী করতে গিয়ে ভুলে যান, সন্তানের মেধার বিকাশের জন্য শুধু পড়ালেখা নয়, দরকার খেলাধুলারও।

শরীর ভালো থাকলে মন ভালো থাকে। মন ভালো থাকলে একজন শিশু সহজে একটি কাজে মনোযোগ বসাতে পারে, সৃজনশীল চিন্তা মাথায় আনতে পারে। তাই শিশুর মেধার বিকাশের জন্য মন ভালো রাখার সাথে, শরীর ভালো রাখারও প্রয়োজন।

সংগঠনের সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন স্বপনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শোল্লা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আরিফুর রহমান, ব্যবসায়ী ও সমাজ সেবক লায়ন মো. আল আমিন, শোল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এনায়েত উল্লা শরীফ, ভাওয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আজিজ, ইউপি সদস্য রায়হানুল কবির শামীম, সমাজ সেবক কামরুজ্জামান রিপন, ওয়ালটন’র অপারেটিভ ডিরেক্টর আলমগীর হোসেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম মিঠু, বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর অভিভাবক মানছুরা আক্তার, সংগঠনের সদস্য আবু জাফর সবুজ।

এ সময় সংগঠনের সহ-সভাপতি সোহরাব হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সবুজ, সহ- সাংগঠনিক সম্পাদক মাছুম ভূঁইয়া, শাহাবুদ্দিন পাটওয়ারী, সাহিত্য ও প্রচার বিষয়ক সম্পাদক শামীম সাগর, দপ্তর সম্পাদক কামাল হোসেন, ক্রীড়া সম্পাদক ইয়াছিন গাজী, ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক সানজিদ হোসেন হৃদয়, পরিকল্পনা ও কর্মসূচি প্রণায়ন বিষয়ক সম্পাদক সাবের হোসেন, সহ-পরিকল্পনা ও কর্মসূচি প্রণায়ন বিষয়ক সম্পাদক আরিয়ান রিকন, সদস্য মো: সাইফুল ইসলাম, রাকিব হোসেন, দিদার হোসেন ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৩ এপ্রিল ২০২৪