সদর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে বৃত্তি পরীক্ষার সনদ ও সম্মানি বিতরণ

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখার আয়োজনে মেধা বৃত্তি পরীক্ষা -২০২৩ এর সনদ ও সম্মানী বিতরণ করা হয়েছে। ২৫ মে শনিবার বেলা ১১টায় চাঁদপুর শহরের এ্যারোমা রেস্টুরেন্টে উৎসবমুখর পরিবেশে এ আয়োজন সম্পন্ন হয়। অনুষ্ঠানে চাঁদপুর সদর উপজেলার থেকে মেধাবৃত্তি পরিক্ষায় অংশ নেয়া প্রায় ১৭শ’ শিক্ষার্থীর সনদ ও সম্মানী তাদের প্রতিষ্ঠান প্রধানদের হাতে হস্তান্তর করা হয়।

একই অনুষ্ঠানে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখার পক্ষ থেকে নব-নির্বাচিত সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নব-নির্বাচিত সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. হুমায়ুন কবির সুমন, ভাইস চেয়ারম্যান নুরুল হায়দার সংগ্রাম, মহিলা ভাইস চেয়ারম্যান রেবেকা সুলতানা মুন্না।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি লায়ন মো. গোলাম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মৃণাল কান্তি দাসের পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর ড্যাফোডিল ইন্টার ন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নূর খান, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. মজিবুর রহমান, হাজী লোকমান পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা রোটারিয়ান মো. রোকনুজ্জামান রোকন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি আল্লামা মাহফুজউল্লাহ ইউসুফি, মতল দক্ষিণ উপজেলা শাখার সভাপতি ফারুক আহমেদ বাদল, হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মো. আক্তার হোসেন, কচুয়া উপজেলা শাখার সভাপতি মানিক ভৌমিক, শাহরাস্তি উপজেলা শাখার সভাপতি আলী আজগর মিয়াজী, হাইমচর উপজেলা আর্দশ শিশু নিকেতনের প্রতিষ্ঠাতা মাজহারুল ইসলাম শফিক, মতলব দক্ষিণ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল, কচুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, হাইমচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মো. হাফিজুর রহমান, সদর শাখার সহ-সভাপতি মাহমুদা খানম, আইভি হিরা, নাজমুন নাহার, কোষাদক্ষ মো. কাউসার পাটওয়ারী।

অনুষ্ঠানে আমন্ত্রিত শিক্ষকদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি মো. ওমর ফারুক ও সাধারণ সম্পাদক সবুজ ভদ্র।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্য বলেন, বাংলাদেশের অন্যতম বৃহৎ শিক্ষক সংগঠন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন। কেজি স্কুলের শিক্ষকদের স্বার্থ রক্ষায় এই সংগঠনটি সারা দেশে কাজ করে যাচ্ছে। পাশাপাশি ক্ষুধে শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে মেধাবৃত্তি পরীক্ষা আয়োজনসহ সামাজিক এবং মানবিক কাজ করে যাচ্ছে। চাঁদপুরে এই সংগঠনটি অনেক ঐক্যবদ্ধ এবং শক্তিশালী। আমরা এই সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন, আবু হুরাইরা মডেল একাডেমির অধ্যক্ষ সুমাইয়া বেগম, চাঁদপুর ল্যাবরেটরি স্কুলের পরিচালক মৃদুল কান্তি দাস, মৈশাদী মডেল একাডেমির অধ্যক্ষ ফারহানা ইভা, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সহকারি শিক্ষক আবুল কালাম আজাদ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষক মো. ওয়ালি উল্লাহ, ওয়াইডব্লিউসি স্কুলের শিক্ষক সোমা দত্ত, বদরখোলা মডেল একাডেমির মহিউদ্দিন নাদিম, তরপুরচন্ডি মালেক স্মৃতি একাডেমির অধ্যক্ষ ফেরদৌসি বেগম, বাংলাবাজার আদর্শ একাডেমির অধ্যক্ষ মাসুদ কবিরাজ, তাকওয়া মডেল একাডেমির অধ্যক্ষ মো. আবুল বাসার, লাইসিয়াম কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মো. ফজলুর রহমান রুবেল, ক্যামব্রিয়ান স্কুলের অধ্যক্ষ মোবাশ্বেরা রানী, হাজী আমজাদ আলী স্কুলের পরিচালক ইসলাম হায়দার চৌধুরী, আল হেরা পাবলিক স্কুলের অধ্যক্ষ মো. হাজবুল্লাহ,

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন খাজা এনায়েত উল্লাহ একাডেমির অধ্যক্ষ মো. খাজা জুবায়ের, গীতা পাঠ করেন পুরাণবাজার মার্চেন্ট একাডেমির অধ্যক্ষ শতাব্দী আচার্যী।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৫ মে ২০২৪

Share