Home / জাতীয় / জঙ্গি-সন্ত্রাস দমনে গণমাধ্যমকে সঠিক তথ্য প্রদানের আহ্বান
জঙ্গি-সন্ত্রাস দমনে গণমাধ্যমকে সঠিক তথ্য প্রদানের আহ্বান

জঙ্গি-সন্ত্রাস দমনে গণমাধ্যমকে সঠিক তথ্য প্রদানের আহ্বান

জঙ্গি-সন্ত্রাস দমনে গণমাধ্যমকে সঠিক তথ্য প্রদানের আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ মঙ্গলবার(২৩ জুলাই) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি। সংবাদ সম্মেলনে তথ্য সচিব মরতুজা আহমদ, প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমের সঠিক তথ্যপ্রবাহ জঙ্গি-সন্ত্রাস দমনে ভূমিকা রাখে। সে জন্য সঠিক তথ্যপ্রবাহ আমরা তুলে ধরেছি। গণমাধ্যমের কর্মীরাও সঠিক তথ্য তুলে ধরবেন। আগামীকাল বুধবার সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় প্রথমবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৬ জন সাংবাদিককে এক কোটি ৪০ লাখ টাকার সহায়তা ভাতা প্রদান করবেন।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দার্শনিক ও রাজনৈতিকভাবে বিশ্বাস করে, গণতন্ত্র এবং গণমাধ্যম একে আপরের পরিপূরক। সরকার মনে করে, গণমাধ্যম প্রসারিত হলে গণতন্ত্র প্রসারিত হবে। এ বিশ্বাস থেকে সরকার গণমাধ্যমের প্রতি আন্তরিক ও যত্নবান।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত সাত বছরে ১৬৪৭টি পত্রিকা, ৩১টি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল, ২৪টি এফএম রেডিও ও ৩২টি কমিউনিটি রেডিওর নিবন্ধন দিয়েছে।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআইবি) সুনির্দিষ্ট তথ্য ও পদ্ধতিগত গবেষণা ছাড়াই বাংলাদেশে ঢালাওভাবে দুর্নীতি হচ্ছে বলে যে প্রচারণা চালাতো, তা তথ্য মন্ত্রণালয় চ্যালেঞ্জ করে। এর ফলে টিআইবি তার অবস্থান পরিবর্তন করে ও সঠিক তথ্য সরবরাহের বিষয়ে মনোযোগী হয়।(কালের কণ্ঠ)

নিউজ ডেস্ক ।।আপডটে, বাংলাদশে সময় ০৬:০২ পিএম,২৩ আগস্ট ২০১৬ মঙ্গলবার
এইউ

Leave a Reply