Home / চাঁদপুর / চাঁদপুর বিষ্ণুদীতে একটি রাস্তা কমাতে পারে ভোগান্তি
চাঁদপুর বিষ্ণুদীতে একটি রাস্তা কমাতে পারে ভোগান্তি

চাঁদপুর বিষ্ণুদীতে একটি রাস্তা কমাতে পারে ভোগান্তি

চাঁদপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কমিশনার আব্দুল মতিন কমিশনারের বাড়ির সামনের পাকা ব্রীজের গোড়া হতে সোজা পশ্চিম দিকে আবুল মাঝির বাড়ি পর্যন্ত রাস্তাটি নির্মাণ করা হলে চলাচলের ভোগান্তি কমে আসবে বলে দাবি করেছেন এলাকাবাসী।

এ বিষয়টি সমাধানের জন্য স্থানীয় এলাকাবাসীর পক্ষে মো. আইয়ুব আলী জমাদার চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের বরাবর রাস্তাটি দ্রুত নির্মনের জন্য আবেদন করেন এবং তার হস্তক্ষেপ কামনা করেছেন।

আবেদনে উল্লেখ করা হয়, ওই এলাকায় প্রায় অর্ধশত পরিবারের বসবাস। স্বাধীনতার ৪৮ বছর পরে সমগ্র বাংলাদেশে ব্যাপক উন্নয়নের ছোঁয়া লাগলেও ৯ নং ওয়ার্ড অবহেলিত ও বঞ্চিত।

পৌর এলাকায় হওয়া সর্ত্বেও রাস্তা, বিশুদ্ধ পানি ও গ্যাস থেকে ওই এলাকার বাসিন্দারা বঞ্চিত। মেঘনা নদীর পানির সাথে যুদ্ধ করে জীবনের ঝুঁকি নিয়ে ভাঙ্গা রাস্তা/ সাঁকো দিয়ে দিনে ও রাতে চলাচল করে। এ রাস্তা দিয়ে একসময় হাজারো মানুষ যাতায়াত করতো। কিন্তু তা সংস্কারের অভাবে এখন আর মানুষ যাতায়াত করে না। বিষ্ণুদী রোডের দক্ষিণ দিকে শহর হতে আসা চাঁদপুরের ড্রেনের দূর্গন্ধযুক্ত ময়লা পানি-আবর্জনার প্রবাহ ব্রীজের গোড়ায় এসে পড়ে। এর থেকে সোজা পশ্চিম দিকে বয়ে যাওয়া খালে উন্মুক্ত অবস্থায় গোটা চাঁদপুরের ড্রেনের দূর্গন্ধযুক্ত ময়লা পানি-আবর্জনা মেঘনা নদীতে বয়ে যাচ্ছে।

বিষ্ণুদী ব্রীজ হতে পশ্চিম দিকে বয়ে যাওয়া খাল ও তার পাশের পুরাতন রাস্তা, মেরামত সংস্কার জরুরি।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক