চাঁদপুর

সংস্কৃতি চর্চার মাধ্যমেই অপসংস্কৃতি দূর করতে হবে

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, ‘বাঙালির সংস্কৃতি হাজার বছরের ঐতিহ্যে সমৃদ্ধ। তথাকথিত আধুনিকতার নামে আমরা আমাদের নিজস্ব সংস্কৃতির চর্চা ও লালন থেকে দূরে সরে গেছি। এতে অপসংস্কৃতি আমাদের জাতির ওপর ভর করছে। আমাদের বাঙালি সংস্কৃতির চর্চার মাধ্যমেই অপসংস্কৃতি দূর করতে হবে। উন্নত দেশ গড়তে হলে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজস্ব সংস্কৃতির ধারণ, লালন ও চর্চার বিকল্প নেই।’

পহেলা বৈশাখ শুক্রবার (১৪ এপ্রিল ) সকালে চাঁদপুর কেন্দ্রিয় শহীদ মিনারে চাঁদপুরের শীর্ষস্থানীয় সাংস্কৃতিক সংগঠন সংগীত নিকেতন আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাংস্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী। অধ্যক্ষ স্বপন সেনগুপ্তের নেতৃত্বে সংগীত নিকেতনের শিল্পীরা এ দিন একক ও সমবেত কণ্ঠে সংগীত পরিবেশন করেন। পরে তারা মঙ্গল শোভাযাত্রায় যোগদান করেন।

ওইদিন সকাল ৭টায় চাঁদপুর প্রেসক্লাব আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে যোগদান করেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী। পরে জেলা প্রশাসন আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় যোগদান ও প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পাড়ে জেলা প্রশাসনের বর্ষবরণ অনুষ্ঠানে যোগদান করেন।

এরপর হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়েও বর্ষবরণ অনুষ্ঠানে যোগদান করেন আলহাজ ওচমান গনি পাটওয়ারী। সবশেষ তিনি পুরানাবাজারস্থ উদয়ন কচি-কাঁচার মেলা ও উদয়ন সঙ্গীত বিদ্যালয়ের বর্ষবরণ অনুষ্ঠানে যোগদান করেন ।

করেসপন্ডেড

আপডেট, বাংলাদেশ সময় ৯: ১৫ পিএম, ১৫ এপ্রিল ২০১৭,শনিবার
এজি

Share