সংসদ সদস্যদের লেখাপড়া করে আসা উচিত : ডেপুটি স্পিকার

স্টাফ করেসপন্ডেন্ট :

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেছেন, সংসদ সদস্যদের লেখাপড়া করে সংসদে আসা উচিত। কিন্তু অনেকেই তা করেন না। তিনি বলেন, অনেক সংসদ সদস্যের পার্লামেন্টের ‘রুলস অব প্রসিকিউর’ সম্পর্কেও স্বচ্ছ ধারণা নেই। তাদের উচিত তা আয়ত্ব করা।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত সংসদবিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ কর্শশালায় প্রধান অতিথি ও রিসোর্স পারসনের বক্তৃতায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, তবে বর্তমান সংসদে অনেক তরুণ সদস্য আছেন, যারা ভবিষ্যতে অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান হবেন।

এতে বিশেষ অতিথি ছিলেন ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন ও কালার স্টাইল বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান মুকুল। সভাপতিত্ব করেন ডিআরইউয়ের প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক কাজী সোহাগ।

ডিআরইউ সংসদবিষয়ক রিপোর্টিং কর্মশালার আয়োজন করায় এ সংগঠনকে ধন্যবাদ জানিয়ে ডেপুটি স্পিকার বলেন, পার্লামেন্টের পক্ষ থেকে এ কর্মশালার আয়োজন হওয়া উচিত ছিল। তবে ভবিষ্যতে যাতে পার্লামেন্টের পক্ষ থেকে এমন কর্মশালার উদ্যোগ নেয়া যায়, সে বিষয়ে তিনি স্পিকারের সঙ্গে আলাপ করবেন বলেও জানান।

আগামী তিন বছরের মধ্যে বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে উচ্চমধ্যম আয়ের দেশে পরিণত হবে, প্রধানমন্ত্রীর এমন লক্ষ্যমাত্রার কথা উল্লেখ করে তিনি সাংবাদিকদের বলেন, আপনাদের লেখনির মাধ্যমে জনগণকে দেশ গড়ার ও দেশের উন্নয়নের কাজে উদ্বুদ্ধ করুন, যাতে শেখ হাসিনার নেতৃত্বে তিন বছরের মধ্যেই বাংলাদেশ উচ্চমধ্যম আয়ের দেশে পরিণত হতে পারে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৫:০৩ অপরাহ্ন, ১৯ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শুক্রবার ০৩ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share