Home / কৃষি ও গবাদি / ‘সংবাদপত্র সমাজের দর্পণ সাংবাদিক ওই দর্পণের স্রষ্টা’
‘সংবাদপত্র সমাজের দর্পণ সাংবাদিক ওই দর্পণের স্রষ্টা’

‘সংবাদপত্র সমাজের দর্পণ সাংবাদিক ওই দর্পণের স্রষ্টা’

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেছেন, আমার চাকুরী জীবন চাঁদপুরে শুরু। আজ আবার চাকুরীর সর্বোচ্চ পর্যায়ে অবস্থান করে চাঁদপুরজমিনের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমাকে চাঁদপুরে আসার সুযোগ করে দেয়ায় দৈনিক চাঁদপুরজমিনের সম্পাদক ও প্রকাশক রোটা. মো. রোকনুজ্জামান রোকনকে ধন্যবাদ জানাই। চাঁদপুর সাথে আমার আত্মার সম্পর্ক। জীবনের অনেক স্মৃতি চাঁদপুরকে ঘীরে। চাঁদপুরের মানুষ অনেক ভালো। উন্নয়নের ক্ষেত্রে তারা দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে।

তিনি শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বাগাদী-নানুপুর চৌরাস্তা মোড় চাঁদপুরজমিন টাওয়ারে অবস্থিত চাঁদপুরজমিন কমিউনিটি সেন্টারে দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমার বৈশিষ্ট্য হলো যেখানেই চাকুরি করি, সেখানে মাটি ও মানুষকে ভালোবেসে কাজ করি। প্রত্যহ আমার কার্যালয়ে ২১টি পত্রিকা সরবরাহ করা হয়। সবগুলো পড়ার সুযোগ না হলেও ২/১টি পত্রিকা পড়ি। যার মধ্যে চাঁদপুরজমিন অন্যতম। হাঁটি হাঁটি পা পা করে চাঁদপুরজমিন এখন ১৬ বছরে পদার্পণ করেছে। আশা করছি এক সময় পত্রিকাটি দেশের অন্যতম পত্রিকায় পরিণত হবে। কথায় বলে সংবাদপত্র সমাজের দর্পণ। আমি বলবো, সংবাদকর্মী বা সংবাদিক ওই দর্পণের স্রষ্ঠা। আর দৈনিক চাঁদপুরজমিন সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

সচিব আরো বলেন, সরকারের সকল উন্নয়নমূলক কর্মকান্ডের খবর পত্রিকার মাধ্যমে প্রকাশ করে জনগণকে অবহিত করার জন্য আমি সাংবাদিক ভাইদের অনুরোধ করছি। ভালোকে ভালো, মন্দকে মন্দ, সাদাকে সাদা, কালোকে কালো বলাই সংবাদপত্রের ধর্ম। ইলেক্ট্রনিক্স মিডিয়ার বদৌলতে আমরা মুহুর্তের মধ্যে সব জানতে পারলেও সংবাদপত্রের গুরুত্ব এখনো কমেনি।

বর্তমান সরকার দেশের সব এলাকায় সমান ভাবে প্রাদান্য দিয়ে উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে, সকলকে স্ব স্ব অবস্থানে থেকে একযুগে কাজ করতে হবে। সেইদিন বেশী দূরে নয়, উন্নয়নের দিক দিয়ে যেদিন আমরা বিয়েত নামকেও হারিয়ে যেতে পারবো। বর্তমান সরকারের আমলে আমাদের বার্ষিক প্রভৃদ্ধির হার ৬/৭ এর মধ্যেই অবস্থান করছে।

পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক এন.এম. খান মুরাদের সভাপতিত্বে ও পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আক্তার হোসাইন, একই মন্ত্রণালয়ের যুগ্ম সচিব স্বপন ভৌমিক, বিশিষ্ট চিকিৎসক ও শিল্পপতি ডাঃ ইকবাল শাহরিয়ার, সচিবের একান্ত সচিব মুহাম্মদ মোজাম্মেল হোসেন খান, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সাবেক সভাপতি ও চাঁদপুর রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, দৈনিক চাঁদপুর কন্ঠের সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব এডভোকেট ইকবাল-বিন-বাশার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, বিশিষ্ট চিকিৎসক ডাঃ একিউ রহুল আমিনসহ দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

: আপডেট, বাংলাদেশ সময় ৬:০০ এএম, ২৭ মে ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply