Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ষড়যন্ত্র করে ইতিহাসের চাকা বন্ধ রাখা যায় না : সুজিত রায় নন্দী
Farkabad-college

ষড়যন্ত্র করে ইতিহাসের চাকা বন্ধ রাখা যায় না : সুজিত রায় নন্দী

চাঁদপুর সদর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রী কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসের সাকালে কলেজের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত রায় নন্দী।

কলেজের অধ্যক্ষ ড. মো. হাসান খানের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্যে সুজিত রায় নন্দী বলেন, আজকে এই দিনটি বাঙালী জাতির ইতিহাসে একটি স্বরণীয় দিন। ২৫ সে মার্চের কালো রাত্রিতে পশ্চিমা বাহিনী এদেশের নিরস্ত্র-নিরীহ বাঙালীদের হত্যার উৎসবে মেতে ছিলো। পাকিস্তানীরা এই দেশের মানুষ চায়নি তারা চেয়েছে বাংলার মাটি। এজন্য তারা গণহারে সাধারণ মানুষকে নির্মমভাবে হত্যা করেছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা দিয়েছে। অথচ বঙ্গবন্ধুকে হত্যার পওে নতুন প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখানো হয়েছে। ষড়যন্ত আর চক্রান্ত করে ইতিহাসের চাকাকে বন্ধ রাখা যায় না। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানার সুযোগ করে দিয়েছে। এইজন্য তোমাদের সকলকে বঙ্গবন্ধু অসামাপ্ত আত্মজীবনী পড়ার অনুরোধ করছি। কারণ বঙ্গবন্ধুকে জানতে স্বাধীনতাকে জানতে পারবে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা তার যোগ্যতায় বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হয়েছে। তিনি বিশ্বের ১৭৩টি দেশের মধ্যে সৎ রাষ্ট্রপ্রধান হিসেবে তৃতীয় হয়েছেন। আর বিশ্বের দুর্নীতিবাজ প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন সাবেক প্রধানমমন্ত্রী বেগম খালেদা জিয়া। তাই ধন্যপিতার ধন্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের আগেই উন্নতরাষ্ট্রে পরিনত হবে। বিশ্বের বুকে বাংরাদেশ হচ্ছে উন্নয়নের রোল মডেল।

কলেজের প্রভাষক মো. জাহাঙ্গীর আলমের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বিএলএফ কমান্ডার মো. হানিফ পাটওয়ারী, শ্রমবিষয়ক সম্পাদক মো. নুরুল ইসলাম মিয়াজী, ঢাকাস্থ চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা পরিষদের যুগ্ন সাধারন সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন হাওলাদার, ফরক্কাবাদ ডিগ্রী কলেজের প্রভাষক মো. সালাউদ্দিন, ফেরদৌসী বেগম, শেখ খাতিজা বেগম,

এসময় উপস্থিত ছিলেন ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন হাওলাদার, সহকারি প্রধান শিক্ষক আ. হান্নান মিয়াজী, সিনিয়র শিক্ষক মাওলানা কবির আহমেদ ওসমানী, ফরক্কাবাদ ডিগ্রী কলেজের প্রভাষক ম্যানিজিং কমিটির সদস্য মো. জহিরুল ইসলাম তালুকদার, ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহŸায়ক সফিকুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি আনোয়ার হোসেন রতন, জেলা হাকর্স লীগের সভাপতি বিপুল মজুমদার।

প্রতিবেদক- আশিক বিন রহিম