Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ষাটনলে ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া
ছাত্র

ষাটনলে ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবী আদায়ের আন্দোলনে নিহত ছাত্রজনতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সুস্থতা কামনায় মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের কালিপুর বাজারে মিলাদ, দোয়া ও তাবারুক বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৬ আগস্ট) বাদ জুম্মা মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের কালিপুর বাজার জামে মসজিদে ষাটনল ইউনিয়ন বিএনপি, উপজেলা স্বেচ্ছাবেকদল,অন্যান্য সহযোগি সংগঠনের উদ্যোগে এ মিলাদ, দোয়া ও তাবারুক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

ছাত্র আন্দোলনে শহীদদের স্বরনে আলোচনাসভা ও তাদের রুহের মাগফিরাত কামনায় এবং সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি (সুস্থতা) কামনায় বিশেষ মিলাদ-দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. মফিজুল ইসলাম সরকার। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা সেন্বচ্ছাসেবক দলের সভাপতি মোঃ শাহজালাল প্রধান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি নেতা বিশিষ্ট সমাজ সেবক ছমির আলী মেম্বার, মোঃ লিয়াকত আলী চৌধুরী খোকন, মতলব উত্তর উপজেলা সেন্বচ্ছাসেবক দলের সদস্য সচিব মোঃ আনিসুর রহমান মিয়াজী, যুগ্ম-আহবায়ক গোলাম রাব্বানী জিশান, বিএনপি নেতা সমাজ সেবক দ্বীল মোহাম্মদ ধনু, কলাকান্দা ইউনিয়ন বিএনপি নেতা মেহেদী হাসান, ষাটনল ইউনিয়ন বিএনপি নেতা মোঃ শফিক সরকার, মতলব উত্তর উপজেলা সেন্বচ্ছাসেবক দলের সদস্য মোঃ খোকন সরকার, কারা নির্যাতিত ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মেহেদী হাসান রাফি, ছাত্র আন্দোলনের কারামুক্ত ছাত্রনেতা যথাক্রমে ইঞ্জিনিয়ার জাকির হোসেন,নাঈমুর রহমান শাহীন,হাবিবুর রহমান হাবিব, রাকিবুল ইসলাম সৈকত, তুষার মিয়া প্রমূখ। মোনাজাত ও দোয়া পরিচালনা করেন, উক্ত জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা তাজুল ইসলাম জিহাদী।

এসময় জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. মফিজুল ইসলাম সরকার বলেন,’বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যেসকল ছাত্র-জনতা মৃত্যু বরণ করেছে তারা আমাদের বীর! তাদের এই আত্মত্যাগের মাধ্যমেই বাংলাদেশ নতুন ভাবে স্বাধীন হলো। দেশের মানুষের বাক্ স্বাধীনতা ফিরে এসেছে। নিহতদের জন্য আমাদের দোয়া,মহান আল্লাহ যেন সকলকে জান্নাতবাসী করেন। এছাড়া যারা আহত রয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করেন। একই সাথে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় বিভিন্ন স্থানে শুক্রবার দোয়া ও মিলাদ মাহফিল হয়েছে। বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. মফিজুল ইসলাম সরকার বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র জনতার আত্মত্যাগ ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে থাকবে। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সকলের ত্যাগ বিএনপি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।

দোয়া মোনাজাতে খালেদা জিয়া, তারেক রহমান ও গণতান্ত্রিক আন্দোলনে আহত নেতৃবৃন্দের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

নিজস্ব প্রতিবেদক, ১৭ আগস্ট ২০২৪