চাঁদপুর

‘শ্রমিকদের পরিচর্যায় ব্যাবসায়ী সমাজকে এগিয়ে আসতে হবে’

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, ‘শুধুমাত্র শ্রমিকদের সঠিক পরিচর্যা করলে প্রবৃদ্ধি বহুগুণ বেড়ে যাবে। এতে করে ব্যবসায়ীরা উপকৃত হবে। বিশ্বে ব্যবসায়ীদের ধরণে পরিবর্তন হয়েছে। বাংলাদেশেও সে পরিবর্তন আনতে হবে। ব্যবসায়ী সমাজকে এ ব্যাপারে এগিয়ে আসতে হবে। বাংলাদেশের প্রবৃদ্ধি বাড়ছে।’

রোববার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৩ টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় উৎপাদনশীলতা দিবসে টেকসই প্রবৃদ্ধি জন্য উৎপাদনশীলতা অপরিহার্য প্রতিপাদ্য বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘প্রবৃদ্ধি গত ৬ বছরে ছিলো ৬.৫ । এটা ৭.৫ করার টার্গেট নিয়ে কাজ হচ্ছে । উন্নতির কারণ গামেন্টস এবং রেমিট্যান্স। এ মূল চালিকা শক্তি হচ্ছে ব্যবসায়ীরা। এ জন্য তাদের ভূমিকাই বেশি।’

সেমিনারে অংশ নেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, চাঁদপুর দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দায় চৌধুরী, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, চেম্বারের পরিচালক মো. জামাল হোসেন, পরিচালক হাজী আবুল কাসেম গাজী, পরিচালক শিমুল সাহা, জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন বাবুল প্রমুখ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয় সামনে থেকে এ উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

: আপডেট, বাংলাদেশ সময় ০৯:৪০ পিএম, ০২ অক্টোবর ২০১৬, রোববার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- আনোয়ারুল হক
Share