Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / শ্রদ্ধা ও ভালোবাসা সিক্ত হলেন মাও. কবির আহমেদ
ভালোবাসা

শ্রদ্ধা ও ভালোবাসা সিক্ত হলেন মাও. কবির আহমেদ

শ্রদ্ধা, ভালোবাসা ও ফুলে ফুলে সিক্ত হয়ে বিদায় নিলেন ঐতিহ্যবাহী মতলব বাজার শাহী জামে মসজিদের খতিব ও ইমাম আলহাজ্ব হযরত মাওলানা কবির আহমেদ।

১৯ মার্চ রোববার মতলব জামিয়া ইসলামিয়া দারুল উলুম কওমী মাদ্রাসা মিলনায়তনে মতলব বাজার ব্যবসায়ী, অত্র মাদ্রাসার বর্তমান ও প্রাক্ত ছাত্র এবং বিভিন্ন সামাজিক সংগঠন পৃথক পৃথক আয়োজনের মধ্যেমে ৩০ বছরের সফল ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাওলানা কবির আহমেদকে বিদায় সংবর্ধনা দেয়া হয়।

মতলব বাজার ব্যবসায়ীদের উদ্যেগে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে মতলব পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার সরকার লিখনের সভাপতিত্বে ও বনিক সমিতির সহ- সভাপতি মজিবুর রহমান সরকারের পরিচালনায় বিদায়ী ইমামের স্মৃতিচারণ করেন কাউন্সিলর আবুল বাশার পারভেজ মিয়াজী, বনিক সমিতির সাধারণ সম্পাদক ফয়সাল সরকার, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিক, মতলব বাজার কাপড় ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, ব্যবসায়ী ফারুক আহমেদ, ব্যবসায়ী নাসির মিয়াজী,উপজেলা ইমাম উলামা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জিসান আহমেদ মিয়াজী এবং বিদায়ী মেহমান আলহাজ্ব হযরত মাওলানা কবির আহমেদ।

পরে ব্যবসায়ীদের পক্ষ থেকে সন্মাননা প্রদান করা হয়। পরে প্রাক্তন ছাত্রদের আয়োজনে বিদায় সংবর্ধনায় স্মৃতিচারণ শেষে ফুলে ফুলে সিক্ত করেন এবং বিদায় বেলায় প্রাক্তন ছাত্র এবং মুসল্লীরা কবির আহমেদকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন।সবশেষে ইমাম ও খতিবকে তাঁর নিজ এলাকা কুমিল্লার পথে মতলব থেকে বাবুরহাট পর্যন্ত মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে পৌঁছে দেওয়া হয়। উল্লেখ্য,আলহাজ্ব হযরত মাওলানা কবির আহমেদ ১৯৯৩ সালে মতলব বাজার শাহী জামে মসজিদে ইমাম ও খতিব হিসেবে যোগদান করেন।তিনি দীর্ঘ ৩০ বছরে মতলব কওমী মাদ্রাসা প্রতিষ্ঠা করেন ও মসজিদটি সার্বিক উন্নয়নের কারনে মতলববাসী ওনাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁর এ মহতী কাজের জন্য ব্যবসায়ী,সামাজিক, রাজনৈতিক ও সুধীসমাজ কৃতজ্ঞতা জানিয়েছেন।

মতলব প্রতিনিধি, ১৯ মার্চ ২০২৩