Home / চাঁদপুর / শোককে শক্তিতে পরিণত করে দেশতে এগিয়ে নিতে হবে : যোনাল ম্যানেজার

শোককে শক্তিতে পরিণত করে দেশতে এগিয়ে নিতে হবে : যোনাল ম্যানেজার

শোককে শক্তিতে পরিণত করে দেশতে এগিয়ে নিতে হবে:যোনাল ম্যানেজার

স্বাধীনতার মহান স্থপতি,বাংলাদেশের স্বপ্নদ্রষ্ঠা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম সাহাদাৎবার্ষিকী উপলক্ষে ‘১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে দেশতে এগিয়ে নিতে হবে’ বলে গ্রামীণ ব্যাংক চাঁদপুর যোনের মতলব উত্তরের নিশ্চিন্তপুর শাখায় সদস্যদের মধ্যে গাছের চারা বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন কালে যোনাল ম্যানেজার এসএম সোয়েব এ কথা বলেন।

ব্জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় চাঁদপুরের মতলবসহ জেলার ৫৪ শাখায় এ দিনেই ৭ লাখ ৩৭ হাজার বনজ,ফলদ ও ঔষধি গাছের চারা রোপণের কর্মসূচি গ্রামীণ ব্যাংক যোনাল অফিস কর্তৃক কর্মসূচি গ্রহণ করেছে।

তিনি আরো বলেন,‘স্বাধীনতার মহান স্থপতি,বাংলাদেশের স্বপ্নদষ্টা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডটি পৃথিবীর সবচাইতে নিষ্টুর, নৃশংস ও বেদনাবিধূর অধ্যায়। কেননা এক সঙ্গে একই পরিবারের ১৭টি দেহের তাজাপ্রাণ নিমেষেই বুলেটের আঘাতে শেষ করে দিয়েছে ঘাতকদল। আমরা জাতীর পিতাসহ সকরের রুহের মাগফেরাত কামনা করি।’

মতলবের একটি শাখায় বেলা ১০ টায় চাঁদপুরের যোনাল ম্যানেজার এস এম সোয়েব দিনের এ কর্মসূচি উদ্বোধনের এর পর তিনি আরো দুটি শাখায় গজরা ও মতলব শাখার গাছের চারা বিতরণপূর্বক রোপণে অংশগ্রহণ করেন। এর পর তিান গ্রামীণ ব্যাংক এর বোর্ড সদস্য হাসিনা আকতারের বাড়িতে একটি গাছ রোপণ করেন।

gb1

চাঁদপুরের ৫৪ টি শাখায় একযোগে উদ্বোধনের পর পর বাকি শাখার সদস্যগণ প্রতিজন ৭টি করে এবং প্রতি ব্যাংক কর্মকর্তা-কর্মচারীগণ ৩টি করে গাছের চারা নিজ নিজ বাড়ির আঙিনায় বা বাড়ির সুবিধাজনক স্থানে রোপণ করার নিদের্শনা প্রতিটি শাখায় পূবেই দেয়া হয়েছে।

বিকেল ৩ টায় স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরসহ তার পরিবারবর্গের রেুহের মাগফেরাত কামনায় বেলা ৩ টায় দোয়া মাহফিল ও দোয়া অনুষ্ঠানে সভাপত্বি করেন যোনাল ম্যানেজার এস এম সোয়েব। প্রশাসনিক কর্মকর্তা মো.হারুন অর রশিদের পরিচালনায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে বক্তব্য দেন চাঁদপুর যোনের অডিট অফিসার মো.মোস্তাফিজার রহমান,সদর এরিয়া ম্যানেজার মো. মিজানুর রহমান . সাংবাদিক আবদুল গনি, কর্মকতৃা মো. আলী হোসেন ও জিল্্লুর রহমান ।

্ঐ সব কর্মসূতিতে গ্রামীণ ব্যাংক বোর্ড সদস্য মতলবের হাসিনা বেগম,চাঁদপুর যোনের অডিট অফিসার মো.মোস্তাফিজার রহমান,সংশ্লিষ্ট এরিয়া ম্যানেজার হাসান মাহমুদ,মো.মিজানুর রহমান,সাংবাদিক আবদুল গনি,শাখা ব্যবস্থাপক মো.মোতালেব হোসেন,মো.মোশারফ হোসেন ভূইয়া,মো.আলতাফ হোসেন,প্রোগ্রাম অফিসার ও স্ব স্ব গ্রামীণ ব্যাংকের শাখার সেকেন্ড অফিসারসহ সহকর্মীগণ উপস্থিত ছিলেন ।

আবদুল গনি
১৫ আগস্ট ২০২৩