‘শেষ পর্যন্ত কলম ধরে রেখেছিলেন সাহসের সাথে’

চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি চাঁদপুরের কৃতি সন্তান সাংবাদিক রুহুল আমিন গাজী’র মৃত্যুতে চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকালে প্রেসক্লাব মিলনায়তনে এ শোক সভার আয়োজন করা হয়। প্রেসক্লাবের সদস্য ও চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাড. শাহজাহান মিয়া ও দৈনিক প্রভাতী কাগজের সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেলে যৌথ সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

শোক সভায় স্মৃতিচারণ করে বক্তারা বলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, সহ-সভাপতি সোহেল রুশদী, সদস্য মুনির চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশা, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন লিটন, শওকত আলী মো. নাসির উদ্দীন, চাঁদপুরে উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ইব্রাহিম খলিল, আল-আমিন একাডেমি গুনরাজদী শাখার ইনচার্জ, প্রেসক্লাবের সদস্য ও চাঁদপুর দিগন্তের সিনিয়র সাংবাদিক আব্দুস শুক্কুর, ছাত্রদের পক্ষে জাহিদ হোসেন প্রমূখ।

বক্তারা স্মৃতিচারণ করেন বলেন, এ জাতিকে নিয়ে তিনি অনেক স্বপ্ন দেখেছেন। তিনি একজন গুনী সাংবাদিক ছিলেন। একজন ভালো মানুষ ছিলেন। তিনি নিজের জন্যে তেমন কিছু রেখে যেতে পারেন নি। তিনি রেখে গেছেন তার সততা। তাঁর আদর্শকে আমরা অনুসরণ করবো। তিনি চাঁদপুরের কোন সাংবাদিক ঢাকা প্রেসক্লাবে আসছে শুনিেল ব্যকুল হয়ে যেতেন। তিনি একজন নিবেদিত প্রান ছিলেন। তিনি সাংবাদিকদের নেতা ছিলেন। তিনি বেঁচে থাকলে চাঁদপুরকে অনেক কিছু অর্জন করিয়ে দিতে পারতেন। তিনি খুব সাহসী সাংবাদিক ছিলেন। তিনি সবাইকেও সাহস রেখে সাংবাদিকতার কথা বলতেন। তিনি শেষ পর্যন্ত কলম ধরে রেখেছিলেন সাহসের সাথে।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সাংবাদিক মাওলানা আহমদ উল্লাহ। শাক সভা শেষে চাঁদপুরের কৃতি সন্তান সাংবাদিক রুহুল আমিন গাজী’র রূহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আফসার উদ্দিন।

প্রতিবেদক: মুহাম্মদ বাদশা ভূঁইয়া, ৩০ সেপ্টেম্বর ২০২৪

Share