Home / উপজেলা সংবাদ / ‘শেখ হাসিনার পতনের পর দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার ফিরে পেয়েছে’
শেখ হাসিনার

‘শেখ হাসিনার পতনের পর দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার ফিরে পেয়েছে’

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও চাঁদপুরের কচুয়া উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক, বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন প্রাপ্ত মোহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, ৫ আগষ্ট ছাত্রজনতার আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনা সরকারের পতনের পর এদেশের মানুষ গণতান্ত্রিক অধিকার ফিরে পেয়েছে। দেশের মানুষ তাদের ন্যায্য অধিকার ফিরে পেয়েছে। তিনি বলেন, আপনারা ইতিমধ্যেই দেখেছেন দলের নাম ভাঙ্গিয়ে দেশে খুন, মারামারি, লুটপাট করার দায়ে প্রায় ২শ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আপনারা যারা বিএনপিকে ভালোবাসেন তারা কখনো অন্যের বাড়িঘরে-ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর করবেন না। কারন বিএনপি একটি গনমানুষের জনপ্রিয় দল। এ দল শান্তি এবং উন্নয়নে বিশ্বাসী। আমাদের প্রিয় নেতা আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশ মেনে চলুন। কেউ বিশৃংখলা করলে দল তাদের দায় নিবে না। বিশেষ করে এখন যারা কচুয়াতে বিশৃংখলা করার চেষ্টা করছেন তারা বি-টিম। তারা বিশৃংখলার মাধ্যমে আওয়ামীলীগের দালালি করছেন। কচুয়ায় আওয়াজে ইন্ডিয়ার আর ঠাই হবে না। আপনারা সকলে একজোট হয়ে এ অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। তিনি সোমবার বিকেলে কচুয়া উপজেলার বড়দৈল ইসলামিয়া দাখিল মাদ্রাসা মাঠে স্থানীয় ইউনিয়ন বিএনপি আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পাথৈর ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আলমাস হোসেন মিয়াজীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি’র আহবায়ক ও সাবেক পৌর মেয়র হুমায়ুন কবির প্রধান, সদস্য সচিব মঞ্জুর আহমেদ সেলিম, যুগ্ম আহবায়ক অ্যাড. জাহাঙ্গীর হোসেন জাকির, জেলা বিএনপি’র সদস্য ইঞ্জিনিয়ার শাহজাহান ও অ্যাড. মোস্তাক আহমেদ, উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক মকবুল হোসেন মিয়াজী, পৌর বিএনপি’র আহবায়ক হাবীব উল্যাহ হাবীব, সদস্য সচিব আমান উল্লাহ আমান, উপজেলা যুবদলের আহবায়ক মো. মহিউদ্দিন মজুমদার, সিনিয়র যুগ্ন আহবায়ক মিজানুর রহমান স্বপন, স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আল আমিন, উপজেলা ছাত্রদলের সভাপতি মোস্তফা কামাল প্রধান প্রমুখ।

এসময় উপজেলা বিএনপি’র অন্যতম সদস্য মো. কামরুল হাসান ভূঁইয়া, অধ্যক্ষ আজিজুর রহমান মিন্টু, ইঞ্জি. আব্দুস সামাদ ভূইয়া, উপজেলা যুবদলের সভাপতি প্রত্যাশী ওবায়েদ উল্যাহ ভূলন, বিএনপি নেতা মামুন দেওয়ান, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কবির হোসেন, উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক গাজী রশিদসহ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী এ পথসভায় উপস্থিত ছিলেন। একই দিনে বিকেল ৩টায় বারৈয়ারা বাজার থেকে বিএনপি নেতা মোহাম্মদ মোশাররফ হোসেন এর সমর্থনে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা বিভিন্ন মিছিল ও স্লোগান নিয়ে বড়দৈলে পথসভাকে জনসভায় রূপান্তর করে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১০ সেপ্টেম্বর ২০২৪