শেখ হাসিনার কল্যাণেই আজকে চরাঞ্চলের মানুষের ভাগ্য পরির্বতন হয়েছে: মায়া চৌধুরী

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেডিয়াম সদস্য জননেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, সংগঠন শক্তি শালী হলে, শেখ হাসিনা সরকার বার বার ক্ষমতায় থাকবে। আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের ব্যাপক উন্নয়ন হয়। চরাঞ্চল ও নদী ভাংতি মানুষের আস্থা জায়গা শেখ হাসিনা। শেখ হাসিনা সরকার বন্যা নিয়ন্ত্রণ রক্ষা বেরীবাধ,নদী ভাঙ্গন ও চরাঞ্চলের মানুষের কল্যানে যুগান্তকারী পদক্ষে গ্রহন করেছেন। শেখ হাসিনার কল্যানে আজকে দূর্গম চরাঞ্চলে বিদুৎ এর আলোয় আলোকিত। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। চরাঞ্চলের মানুষের জীবনযাত্রার উন্নতি হয়েছে। তারা পেট ভরে দু’বেলা ডাল ভাত খেতে পারছে। শান্তিতে ঘুমাতে পারছে।

বৃহস্পতিবার (২ জুন) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী ভিলা মিলনায়তনে মতলবের চরাঞ্চল নাছিরাকান্দি, কালিচর,বাহেরচরসহ চরাঞ্চলের জনসাধারণ অবৈধভাবে বালু উত্তোলনের কবল থেকে প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রী সাহায্য কামনায় চরের ভোক্তভোগি জনসাধারনের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

এসময় চরাঞ্চলের হাজার হাজার নিরিহ জনসাধারণ নাছিরাকান্দি চরঘেষে বালু উত্তালনের হাত থেকে কৃষিনির্ভর এই চরাঞ্চলকে রক্ষা করার জন্য দাবী জানিয়ে বিক্ষুদ্ধ জনতা শ্লোগান দিতে থাকেন। ’’হয় আমাদের ভিটে মাটি রক্ষা করুন নয় আমাদের মেরে ফেলুন’’ এমনি আক্ষেপ করে শ্লোগান দেন শত, শত জনসাধারণ।

তাদের বক্তব্যের জবাবে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আরো বলেন, বিশ্বমানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব দুখি,মেহনতির মানুষের দুঃখ বুঝেন। নদীভাঙ্গনের কবল থেকে চরাঞ্চলসহ চরের মানুষকে রক্ষা করার জন্য এবং নদী ভাংতির হাত থেকে নদী তীরবর্তি এলাকা রক্ষা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন। আপনারা ধৈর্যধারণ করেন এর প্রতিকার আপনারা পাবেন। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,পানিসম্পদ মন্ত্রীর সাথে আলাপ আলোচনা করে এই চরাঞ্চলের মানুষকে বালু উত্তোলনের হাত থেকে রক্ষা করার জন্য ব্যবস্থা গ্রহণ করবো। আমি আপনাদের পাশে আছি।

মায়া চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করে বলেন,আপনারা ঐক্যবদ্ধ থাকুন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে আপনারা ভালো থাকবেন। বালু উত্তোলন বন্ধ হবে। নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবেন।

এসময় উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সিনিয়র যুগ্ম-আহবায়ক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান,জাহাঙ্গীর আলম হাওলাদার, ফরাজীকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, আ’লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হাসান মোর্শেদ আহার চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান, নাছিরাকান্দি চরাঞ্চলের মোস্তফা সরকার, আফজল হক প্রধান, ছায়েদ বেপারী, সিদ্দিক গাজী, সিরাজ খাঁ, জালাল উদ্দিন বেপারী,এনায়েত উল্লাহ ঢালী, বাবুল প্রধান প্রমূখ বক্তব্য রাখেন। এসময় আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ২ জুন ২০২২

Share