শেখ কামাল ছিলেন যুদ্ধবিধ্বস্ত দেশের যুবকদের পথ প্রদর্শক: অ্যাড. জাহিদুল ইসলাম রোমান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজন শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ আগস্ট শনিবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও বিশেষ দোয়া অনুষ্ঠান শেষে উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসলিমুন নেছার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

এসময় তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল দেশের সংকটাপন্ন সময়ে দেশকে উদ্ধার করার জন্য নিজের জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। দেশকে স্বাধীন করে বীরের বেশে দেশে ফিরেছিলেন। এরপর তিনি নিজের উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা না করে দেশের যুবকরা যাতে বিপথে গিয়ে নষ্ট না হয় সেজন্য নিরলসভাবে কাজ করে গেছেন। সমাজ বদলানো থেকে শুরু করে বিভিন্ন সাংস্কৃতিক ও খেলাধুলা বিষয়ক কাজে নিজেকে নিয়োজিত করেছেন এবং যুদ্ধবিধ্বস্ত দেশের যুবকদেরকে বিপদের হাত থেকে রক্ষা করেছেন। তিনি বলেন, প্রতি বছর আগস্ট এলে গোটা বাঙালি জাতিকে শোকে ভাসায়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভাইসচেয়ারম্যান জি এস তছলিম, সহকারি কমিশনার (ভুমি) আজিজুন্নাহার, থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মান্নান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাহমুদুল হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমাণ্ডার সহিদ উল্ল্যা তপদার।

প্রতিবেদক: শিমুল হাছান, ৫ আগস্ট ২০২৩

Share