Home / চাঁদপুর / ‘শিশু মৃত্যু ও মাতৃমৃত্যুর হার অনেক কমেছে’
শিশু

‘শিশু মৃত্যু ও মাতৃমৃত্যুর হার অনেক কমেছে’

‘স্বাস্থ্য অধিকার নিশ্চিতে, কাজ করি একসাথে’ এই স্লোগানকে ধারন করে চাঁদপুর সরকারি হাসপাতালের আয়োজনে চাঁদপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৬ এপ্রিল শনিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে র‍্যালী বের হয়ে সদর হাসপাতালে গিয়ে তা শেষ হয়। পরে সদর হাসপাতালের হলরুমে এব আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর সিভিল সার্জন ডা. মোঃ শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডা. সাখওয়াত হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এ কে এম মাহবুবুর রহমান, হাসপাতালের সহকারী পরিচালক ডা. আশারাফ আহমেদ চৌধুরী।

সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে স্বাস্থ্যখাত বিকশিত হয়েছে। তিনি সারা দেশে গ্রামীণ পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক চালু করেছে।এটি বিশ্বে রোল মডেল। করোনা কালীন সময়ে বিনামূল্যে টিকা দানও ছিলো একটি বিরল ঘটনা। ইতিমধ্যে আমাদের শিশু মৃত্যু ও মাতৃ মৃত্যুর হার অনেক কমেছে। সারাদেশেই স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমরা যারা স্বাস্থ্য ডিপার্টমেন্টে আছি তাদেরকে রোগীর সাথে ভালো ব্যবহার করতে হবে। তাদেরকে সঠিক চিকিৎসা সেবা দিতে হবে।

এ সময় হাসপাতালের অন্যান্য চিকিৎসক নার্স ও ব্রাদারগন উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ৬ এপ্রিল ২০২৪