Home / সারাদেশ / কুমিল্লায় শিশু-কিশোরদের চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত
শিশু

কুমিল্লায় শিশু-কিশোরদের চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

কুমিল্লায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে শিশু-কিশোরদের চিত্রাংকণ প্রতিযোগিতা।

শনিবার দুপুরে কুমিল্লা নগরীর ওয়াই ডাব্লিউ সিএ জুনিয়র স্কুলে এ চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ওয়াই ডাব্লিউ সিএ স্কুলে অধ্যায়ন রত বিভন্ন শ্রেণীর ২ শত ২০ জন শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসব ক্ষুদে চিত্রশিল্পীরা ক-খ-গ-ঘ এবং ঙ এই পাঁচটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ নেয়। তারা যথাক্রমে ইচ্ছেমতো, রূপসী বাংলা, আমাদের মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ এই কয়টি বিষয়ে উপর ছবি আঁকে। বিজয়ীদের দেয়া হবে সনদপত্র ও সম্মাননা ক্রেস্ট। এছাড়া স্কুলের শিক্ষকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগিতা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন উপলক্ষে ফেবার ক্যাসেল এই চিত্রাংকণ প্রতিযোগিতার আয়োজন করে।

পরে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করনে স্কুলের প্রধান শিক্ষিকা কলি গমেজ। এসময় উপস্থিত ছিলেন চিত্রাংকণ প্রতিযোগিতার বিচারক শিল্পী গোলাম মোস্তফা, ফেবার ক্যাসেল এর প্রোডাক্ট পমোশন এক্সিকিউটিভ তানজিলা খান এবং ঐতিহ্য কুমিল্লার পরিচালক জাহাঙ্গীর আলম ইমরুল।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ৩০ অক্টোবর ২০২১