Home / চাঁদপুর / শিল্প-সংস্কৃতিকে রাজনীতির বাইরে রাখা উচিত : ডিসি
শিল্প

শিল্প-সংস্কৃতিকে রাজনীতির বাইরে রাখা উচিত : ডিসি

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন বলছেন, শিল্প-সংস্কৃতিকে রাজনীতির বাইরে রাখা উচিত। দেশে বিগত সময়ে সবকিছু চাপিয়ে দেয়ার একটা সংস্কৃতি ছিলো। যার ফলে ইচ্ছের বাইরে গিয়েও অনেক সংস্কৃতিকর্মীকে অনেক কর্মকাণ্ড করতে হয়েছে। আমি মনে করি অন্তত সাংস্কৃতিক অঙ্গনকে এক রাখা উচিত ছিলো।

৪ অক্টোবর শুক্রবার চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমি সবসময় সাদাকে সাদা আর কালোকে কালো বলি। যদি সংস্কৃতিকে বিভক্ত করা হয় তাহলে আমাদের সংস্কৃতিক অঙ্গন শক্তিশালী হবে না। মনে না থাকলে টাকা পয়সা দিয়ে সংস্কৃতি চর্চা হয় না। অতিশীঘ্রই চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিকে সংস্কার করা হবে। নির্দেশনা পেলেই জাকজমক ভাবে চাঁদপুর শিল্পকলা একাডেমির নির্বাচন অনুষ্ঠিত হবে। আমি যতদিন এখানে থাকবো এখানকার সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, শিল্পী, সাহিত্যিকদের সাথে নিয়ে এই জেলার সংস্কৃতি কর্মকান্ডকে বেগবান করার লক্ষ্যে কাজ করে যাব।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সাংস্কৃতিক ব্যক্তিবর্গের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অজয় ভৌমিক, লেখক, নাট্যকার ও চিত্রশিল্পী মইনউদ্দিন লিটন ভূঁইয়া, নতুন কুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম সরকার, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি লায়ন মাহমুদুল হাসান খান, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) চাঁদপুর জেলা শাখার যুগ্ন আহ্বায়ক রোটারিয়ান মোহাম্মদ মাকসুদুর রহমান,‌ চাঁদপুর সাহিত্য মঞ্চের সভাপতি কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক, চাঁদপুর ড্রামা সাধারণ সম্পাদক কেএম মাসুদ, চিত্রশিল্পী আবুল কালাম আজাদ প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, নজরুল সংগীত শিল্পী পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি রূপালী চম্পক, উদীচি শিল্পীগোষ্ঠী চাঁদপুর শাখার সভাপতি কৃষ্ণা সাহা,, বণ্যচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরিক চৌধুরী, বিনিময় নাট্যগোষ্ঠীর সভাপতী আলিম আল রাজি কবির, অনুপম নাট্যগোষ্ঠীর সভাপতি গোবিন্দ মন্ডল, মোহন বাঁশির স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা ও সভাপতি অজিত দত্ত, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) চাঁদপুর জেলা শাখার সদস্য সচিব মোবারক হোসেনসড় জেলার বিভিন্ন সংস্কৃতি সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

প্রতিবেদক:আশিক বিন রহিম, ৫ অক্টোবর ২০২৪