Home / বিনোদন / শিল্পী সমিতির সম্পাদক পদের ওপর স্থিতাবস্থা বহাল
শিল্পী

শিল্পী সমিতির সম্পাদক পদের ওপর স্থিতাবস্থা বহাল

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে চেম্বার আদালতের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টকে এই সংক্রান্ত রুল নিষ্পত্তি করতে বলা হয়েছে। চিত্রনায়িকা নিপুণের করা লিভ টু আপিল শুনানি শেষে আজ সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেন।

এদিকে জায়েদ খানের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের জারি করা রুল শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করা রয়েছে।

আদালতে নিপুণের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও মোস্তাফিজুর রহমান খান। জায়েদ খানের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি।

গত বুধবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন আপিল বিভাগের চেম্বার আদালত। সেই সঙ্গে ওই পদে দায়িত্ব পালনের ওপর ‘স্থিতাবস্থা’ জারি করা হয়। এ ছাড়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণ আক্তারের করা আবেদন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন আদালত।

এর আগে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিলে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত সোমবার স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে তাঁর প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। সমাজকল্যাণ মন্ত্রণালয়, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক, সোহানুর রহমান সোহান, নিপুণ আক্তারসহ সংশ্লিষ্টদের এক সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। এ ছাড়া রুল শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেন আদালত। ওই আদেশের বিরুদ্ধে গত মঙ্গলবার আপিল করেন চিত্রনায়িকা নিপুণ।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয়ী জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। এ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয় অভিনেত্রী নাসরিন আক্তার নিপুণকে। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচিতরা শপথও গ্রহণ করেছেন। পরে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে শিল্পী সমিতির আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করা হয়।