Home / চাঁদপুর / শিক্ষিত জাতি ছাড়া উন্নত দেশ গড়া সম্ভব নয় : মেয়র নাছির উদ্দিন
GUNRAJDI .

শিক্ষিত জাতি ছাড়া উন্নত দেশ গড়া সম্ভব নয় : মেয়র নাছির উদ্দিন

পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেছেন ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে। তিনি শিক্ষাখাতে সর্বত্র গুরুত্ব দিয়ে কাজ করছেন। শিক্ষিত জাতি ছাড়া উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব নয়। সরকার শতভাগ শিক্ষিত জাতি গড়তে প্রতি বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের পাঠ্যবই তুলে দিচ্ছেন।’

গুণরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ শনিবার (২৪ ফেব্রæয়ারি) সকালে অনুষ্ঠিত বিদ্যালয় মাঠে প্রধান অতিথি পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ এ কথা বলেন।

তিনি আরো বলেন,‘ লেখাপড়া খেলাধুলার পরিপূরক হিসেবে কাজ করে। খেলাধুলা করলে পড়াশুনা ভাল হয়। প্রত্যেক ছাত্র-ছাত্রীর পড়ালেখা ঠিক রেখে খেলাধুলা করতে হবে। ৩০ লাখ শহীদ ও মা বোনের ইজ্জ¦তের বিনিময়ে অর্জিত আমাদের এ স্বাধীনতা। তাই স্বাধীনতার সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানাতে হবে। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। দেশ প্রেমের প্রতি উদ্ধুদ্ধ করতে হবে। প্রত্যেক ছাত্র-ছাত্রীকে চরিত্রবান হিসেবে গড়ে তুলতে হবে। যাতে তারা বড় হয়ে কোনো অন্যায় ও দুর্নীতি কাজ না করে । আগামী ২০২৫ সালে আমরা শতভাগ শিক্ষিত হবো।’

বিদ্যালয়ের ম্যানেজিং মিটির সভাপতি ও চাঁদপুর সদরের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষিকা মমতাজ খানমের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কাউন্সিলর হাবিবুর রহমান দর্জী,আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজি, বাগাদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সোবহান পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ইব্রাহিম খলিল লিটন।

এসময় উপস্থিত ছিলেন যুবলীগের সভাপতি আকবর হোসেন বাসু, সহ-সভাপতি শাহআলম খলিফা,শহর ছাত্রলীগের সহ সভাপতি আল আমিন মিয়াজী আমান,অভিবাবক রফিকুল ইসলাম সরকারসহ বিদ্যালয় পরিচালনা কমিটির অন্যান্য সদস্য,ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

প্রতিবেদক:কবির হোসেন মিজি
আপডেট,বাংলাদেশ সময় ৬:৩০ পিএম ২৪ ফেব্রুয়ারি ২০১৮,শনিবার
এজি