Home / উপজেলা সংবাদ / কচুয়া / `শিক্ষা সকলের জন্য উন্মুক্ত করেছেন শেখ হাসিনা’
mohiuddin

`শিক্ষা সকলের জন্য উন্মুক্ত করেছেন শেখ হাসিনা’

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, দেশের সকল মানুষের সমান অধিকার প্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ধর্মের নামে একটি শ্রেণি গোষ্ঠি মানুষের মাঝে প্রবঞ্চনা সৃষ্টি করছে। আর বর্তমান সরকার মাদ্রাসার শিক্ষার উন্নয়নে ব্যপক কর্মসূচি হাতে নিয়েছে।

শনিবার (৭ এপ্রিল) সকালে চাঁদপুরের কচুয়া পৌরসভাধীন কোয়া-চাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক, পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উপরে উঠার সিড়ি হচ্ছে শিক্ষা, আর এই শিক্ষা সকলের জন্য উন্মুক্ত করেছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, কচুয়ায় পরবর্তীতে যদি কোন একটি মাদ্রাসা এমপিও ভূক্তকরা হয় সেটা হবে কোয়া-চাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা। তাছাড়া এ মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের জন্য একটি একাডেমীক ভবন আমার ব্যক্তিগত পক্ষ থেকে নির্মাণ করা হবে। তাই তিনি সকল অপপ্রচার ভুলে জননেত্রী শেখ হাসিনার সরকারকে আবারো সমর্থন করার আহবান জানান।

পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. জামাল হোসেনের সভাপতিত্বে ও পৌর যুবলীগের সভাপতি মাহবুব আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: আইয়ুব আলী পাটওয়ারী।

এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহীদ, জেলা পরিষদ সদস্য রওনক আরা রতœা, পৌর আওয়ামীলীগের আহবায়ক আক্তার হোসেন সোহেল ভূইঁয়া, সাবেক কাউন্সিলর ইকবাল আজিজ শাহীন ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল। অনুষ্ঠানে সার্বিক সহযোগীতা করেন, উপজেলা ছাত্রলীগের সাবেক উপ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু, যুবলীগ নেতা মাহবুব আলম পলাশ ও ঢাকার ফকিরাপুল মক্কা ট্রাভেল্সের পরিচালক শহীদ উল্যাহ স্বপন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মাদ্রাসার সুপার মো. ইয়াকুব আলী। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। অনুষ্ঠানে কোয়া চাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসাটিতে অতি দ্রæত এমপিও ভূক্ত করনের দাবী জানান এলাকাবাসী।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু