চাঁদপুর

‘শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে মাল্টিমিডিয়া প্রজেক্টর দেয়া হবে’

চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেছেন, বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়েরটি বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট বিদ্যালয়ের স্বীকৃতি অর্জন করেছে। আমি আশা করবো এ প্রতিষ্ঠানটি তার গৌরব ধরে আগামি দিনেও শিক্ষার্থীদের পাঠদান করে যাবে। তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে জেলা পরিষদের পক্ষ থেকে এ বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর প্রদান করা হবে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর শহরের পুরাণবাজার বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘শিক্ষকরা তাদের মেধা ও পরিশ্রম দিয়ে শিশু শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলছে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব। সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করছে। সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূলে বই তুলে দিয়েছে।’

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাড. জামিল হায়দার বুলবুলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার নাজমা বেগম, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন, পুরাণবাজার উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধানশিক্ষক মজিবুর রহমান, বিদ্যালয়ের সাবেক প্রধানশিক্ষক বশির উল্যাহ খান, হাইমচর উপজেলা যুবলীগের সভাপতি আতিক উল্যাহ পাটওয়ারী, সাবেক কাউন্সিলর আছলাম গাজী।

সকালে জাতীয় ও ক্রীড়া পতাকা উক্তেলনের মধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করেন অভিভাবক কমিটির সভাপতি বিএম ওমর ফারুক।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাতেন মিয়াজী।

সিনিয়র শিক্ষক ধ্রুব রাজ বণিক ও মোহাম্মদ মাকসুদুল মাওলার পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, বিদ্যালয় অভিভাবক কমিটির সহ-সভাপতি শিপন খান, সদস্য তাছির বেপারী, সোলায়মান ঢালী, ঊষা শেখ, তাপশ দত্ত, কর্মসংস্থান ব্যাংকের কর্মকর্তা আলী আক্কাছ মিজি।

শিক্ষাকদের মধ্যে উপস্থিত ছিলেন হামিদা আক্তার, পুতুল রাণী দেবী, তাছলিমা নাজনীন, মোহছেনা আক্তার সুব্রত রায়, নাছমা আক্তার, প্রিয়ংকা সরকার, ফারজানা আক্তার, আবু নাছের মো. পারভেজ ও আছমা আক্তারসহ শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ।

প্রতিবেদক-আশিক বিন রহিম
।। আপডটে,বাংলাদশে সময় ০৭ : ৪৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার

এজি/ এইউ

Share