Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে শিক্ষা প্রতিষ্ঠানের যাওয়ার রাস্তা বেহাল দশা
শিক্ষা প্রতিষ্ঠানের

হাইমচরে শিক্ষা প্রতিষ্ঠানের যাওয়ার রাস্তা বেহাল দশা

চাঁদপুর জেলা হাইমচর উপজেলার প্রাণী সম্পদ অফিসে পাশ দিয়ে হযরত আলী ( রা) ও হযরত ফাতেমা( রা) হাফিজিয়া মাদ্রাসার যাওয়ার রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। হাইমচর উপজেলা পরিষদ, হাসপাতাল ও বাজারের পানি রাস্তার উপর দিয়ে প্রবাহিত হওয়া বিভিন্ন জায়গায় ভাংগনসহ চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

এ রাস্তা দিয়ে প্রতিদিন ২ টি মাদ্রাসার প্রায় ২৫০ শিক্ষার্থী, ২৫ পরিবার, পথচারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা চলাচল করে। রাস্তার উপর দিয়ে বাজারে ময়লা পানি দিয়ে কোমলমতি শিক্ষার্থীরা চলাচল করলে যে সময় তাদের পানিবাহিত রোগ হওয়া ঝুঁকি রয়েছে। শিক্ষার্থীদের দিক বিবেচনায় দ্রুত রাস্তা সংস্কার ও পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণ করার জরুরি। এ ব্যাপারে মাদ্রাসার শিক্ষার্থীরা জানান আমাদের মাদ্রাসার রাস্তায় একটু বৃষ্টি হলে পানি জমে যায়।

এ রাস্তা দিয়ে আলগী বাজারে যত ময়লার পানি গড়ায় আর আমরা এ পানি দিয়ে চলাফেরা করতে হয়। যার ফলে ময়লা পানিতে আমাদের পানিবাহিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভবনা আছে। আমাদের অনুরোধ আমাদের রাস্তাটা যাতে ঠিক করে দেয়।

এ ব্যাপারে মাদ্রাসার পরিচালক মোঃ নাজমুল হোসেন বলেন একটু বৃষ্টি হলে হাসপাতালে, উপজেলা পরিষদ ও আলগী বাজারের সব ময়লার পানি এ রাস্তা দিয়ে গড়ার কারনে রাস্তা টি বেহাল দশা হয়েছে। এ রাস্তা দিয়ে ২ টি মাদ্রাসার ২৫০ জন ছাত্র – ছাত্রী ও তাদের অভিভাবকসহ ২৫ টি পরিবারের লোকজন চলাফেরা করে। আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে অনুরোধ রাস্তা টি সংস্কার ও ড্রেনেজ ব্যবস্থা করে রাস্তা টি চলাচলের উপযোগী করার জন্য অনুরোধ করছি।

প্রতিবেদক: বিএম ইসমাইল, ৪ অক্টোবর ২০২২